শিশুদের জন্য সাবিনা ইয়াসমিনের সঙ্গীতসন্ধ্যা

  সাংস্কৃতিক রিপোর্টার ২০ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিল্পী সাবিনা ইয়াসমিনের
শিল্পী সাবিনা ইয়াসমিন। ছবি: যুগান্তর

পুরো আয়োজনটি শিশুদের ঘিরে। দরিদ্র, সুবিধাবঞ্চিত, এতিম শিশুদের নিয়ে সাজানো সে অনুষ্ঠানে ছিল নানা আয়োজন। তবে শিশুদের নৃত্য-গীতের পরিবেশনার সঙ্গে আয়োজনের অন্যতম আকর্ষণ ছিল শিল্পী সাবিনা ইয়াসমিনের সঙ্গীত পরিবেশনা।

দেশবরেণ্য এ গায়িকা তার কণ্ঠের মাধুর্যে মন ভরিয়ে দিলেন। গাইলেন তার জনপ্রিয় বেশ কিছু গান। ছোটদের সঙ্গে সমান্তরালে রেখেছেন বড়দের অনুরোধ।

শিশুশ্রম রোধ, শিশুদের অধিকার সুরক্ষা ও অন্ধত্ব নিবারণের লক্ষ্যে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ফার্মগেটের কৃষিবিদ ইন্সটিটিউশন, বাংলাদেশ (কেবিআই) মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘চাইল্ড রাইটস অ্যাওয়ারনেস’ শিরোনামের কনসার্ট।

এতে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী সাবিনা ইয়াসমিন ও হাসান আবিদুর রেজা জুয়েল। কনসার্টটির আয়োজন করে ডিস্ট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। ভিডিও বার্তায় সবাইকে শুভেচ্ছা জানান ডিসিআইয়ের শুভেচ্ছা দূত বাংলা চলচ্চিত্রের সোনালি সময়ের চিত্রনায়িকা ববিতা।

অনুষ্ঠানে শিশু অধিকার ও দৃষ্টি প্রতিবন্ধীদের সুরক্ষায় বিশেষ অবদান রাখার জন্য ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণকে বিশেষ সম্মাননা দেয়া হয়।

শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিসিআই’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক ড. এহসান হক ও এটিএন বাংলার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তাশিক আহমেদ। জাতীয় সঙ্গীত পরিবেশনার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

এরপর ‘জলে গিয়েছিলাম সই’ গানের সুরে পরিবেশিত হয় সমবেত নৃত্য। সুমাইয়া আক্তার একক কণ্ঠে গেয়ে শোনান ‘এই সুন্দর সোনালি সন্ধ্যায়’।

এরপর আবারও পরিবেশিত হয় নাচ। সঙ্গে ছিল ‘ধান ভানেরে ঢেঁকিত’ গানের সুর। ‘ঘাটে লাগাইয়া ডিঙ্গা পান খাইয়া যাও’ গানের সুরে পরিবেশিত আরেকটি সমবেত নাচ।

এছাড়া শিশুশিল্পীরা গেয়েছে ‘রেললাইনের ওই বস্তিতে’ ও ‘শ্রাবণের মেঘগুলো জড়ো হলো আকাশে’ শিরোনামের দুটি গান। রাত সাড়ে ৯টার কাছাকাছি সময়ে সাবিনা ইয়াসমিন তার পরিবেশনা শুরু করেন ‘সেই রেললাইনের ধারে’ গানটি পরিবেশনার মধ্য দিয়ে।

এরপর তিনি গেয়ে শোনান ‘শত জনমের’। তারপর তিনি একে একে গেয়ে শোনান ‘দুঃখ ভালোবেসে’, ‘এই মন তোমাকে দিলাম’সহ তার মুখে মুখে ফেরা বেশ কিছু গান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×