ট্রাফিক আইন অমান্য করায় পৌনে ৫ হাজার মামলা

  যুগান্তর রিপোর্ট ২১ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ট্রাফিক আইন অমান্য করায় পৌনে ৫ হাজার মামলা
ছবি: যুগান্তর

নগরীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে একদিনে পৌনে পাঁচ হাজার মামলা দায়ের করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

শুক্রবার ভোর থেকে শনিবার ভোর পর্যন্ত ডিএমপির সবক’টি থানা এলাকায় এ অভিযান চালানো হয়। এ অভিযানে ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে ২৩ লাখ ২৩ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়েছে। অপর দিকে অভিযানকালে ২৮টি গাড়ি ডাম্পিং ও ৭০৩টি গাড়ি রেকার করা হয়েছে।

জানা যায়, দায়ের করা ৪৭২৯টি মামলার মধ্যে রয়েছে উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১০০৭টি গাড়ির বিরুদ্ধে মামলা, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১০৬টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ১টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৫টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ১২৭৬টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৬৩টি মোটরসাইকেল আটক করা হয়।

সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৭টি ভিডিও মামলা দেয়া হয়।

মুগদায় ২০০০ পিস ইয়াবা উদ্ধার : মুগদা থানা এলাকা থেকে দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার বিকাল ৫টায় মুগদা থানাধীন মানিকনগর ওয়াসা রোডের সালামত উল্লাহ গলির একটি বাসায় অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

জানা যায়, ওইদিন বেলা ৪টার দিকে মো. আবদুর রহিম নামে এক মাদক ব্যবসায়ীকে ১৫০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ গ্রেফতার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

এরপর মুগদা থানা এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। অভিযানকালে মানিকনগর ওয়াসা রোডের ওই বাসায় তল্লাশি করে আরও দুই হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ঘটনায় মুগদা থানায় মামলা হয়েছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×