ন্যায্য দাবি না মানলে হরতাল অবরোধ, মেয়র খোকনকে হকারদের হুমকি

  যুগান্তর রিপোর্ট ০৯ মে ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

হকারদের ফুটপাতে ব্যবসার সুযোগ বহাল রাখার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। এ সময় তারা মেয়র সাঈদ খোকনের কাছে কিছু দাবি-দাওয়া দেন।

তাদের ন্যায্য দাবি-দাওয়া না মানলে হরতাল, অবরোধ কর্মসূচি দেয়ার হুমকি দেয়া হয়।

বুধবার নগরীর বায়তুল মোকাররম লিংক রোড থেকে বেলা ১১টায় পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ ও প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ করে নগর ভবনের সামনে সমাবেশ করা হয়।

এ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি আবুল কালাম। অন্যদের মধ্যে সমাবেশে বক্তৃতা দেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, সহ-সভাপতি মঞ্জুর মঈন, শহিদুল ইসলাম, আলী আহম্মদ, দফতর সম্পাদক গোলাপ হোসেন, অর্থ সম্পাদক শেখ সহিদ, কেন্দ্রীয় নেতা রফিক হাওলাদার, হাজী আবদুস সাত্তার মোল্লা, কনক মোল্লা, মিজানুর রহমান প্রমুখ।

হকার নেতারা বলেন, ৪ মাস ধরে আন্দোলনরত হকারদের মানবিক দিক বিবেচনা না করে মেয়র একগুয়েমি মনোভাবের পরিচয় দিচ্ছে।

নেতারা একগুয়েমি পরিহার করে জনগণের নির্বাচিত প্রতিনিধি হিসেবে জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে বলেন। তিনি ওয়াদা করেছিলেন ও প্রতিশ্রুতি দিয়েছিলেন পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ করবেন না।

কিন্তু তিনি তার কথা রাখলেন না। পরবর্তীতে হকার নেতারা মেয়রের কাছে লিখিত দাবি-দাওয়া সংবলিত একটি স্মারকলিপি দেন।

ঘটনাপ্রবাহ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

আরও

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত