তিন সংগঠনের মানববন্ধন

অবিলম্বে সাংবাদিকদের দাবি মেনে নিন

প্রকাশ : ১৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএফইউজের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়। ছবি: সংগৃহীত

আগামী ৩০ মে’র মধ্যে সব গণমাধ্যম প্রতিষ্ঠানে সাংবাদিক ও সংবাদকর্মীদের বেতন-ভাতা ও বোনাস পরিশোধের দাবি জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও সাংবাদিক শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানিয়ে বলা হয়- সাংবাদিকদের পেটে লাথি মেরে কেউ টিকে থাকতে পারেনি। অবিলম্বে সাংবাদিক ও সংবাদকর্মীদের সব দাবি মেনে নিন।

‘গণমাধ্যমে ছাঁটাই বন্ধ, নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশ ও ঈদের আগে বেতন-বোনাস প্রদান’ শীর্ষক ওই কর্মসূচিতে নেতৃত্ব দেন বিএফইউজে সভাপতি মোল্লা জালাল। বক্তৃতা দেন বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল বলেন, ‘গতকাল ঢাকা ট্রিবিউন পত্রিকায় তথ্যমন্ত্রী হাছান মাহমুদ একটি ইন্টারভিউ দিয়েছেন।

সেখানে গণমাধ্যম কীভাবে চলতে হবে, কোন আইনে চলতে হবে, সাংবাদিকের বেতন-ভাতা কীভাবে দিতে হবে, কর্মীকে ছাঁটাই করতে হলে কীভাবে করতে হবে, তার পাওনা কীভাবে পরিশোধ করতে হবে- সেসব বিষয় নিয়ে উনি কথা বলেছেন।

বিষয়গুলো আমি মন দিয়ে পড়েছি। বিশ্বাস করতে চাই, তথ্যমন্ত্রী মালিককে সন্তুষ্ট করতে নয়, গণমাধ্যমকর্মীদের সত্যিকারের অধিকারের জায়গা থেকে কথা বলেছেন। এবার আমরা দেখতে চাই এ জায়গাটায় তিনি আন্তরিক কিনা।