বুড়িগঙ্গার শাখা নদীকে হাতিরঝিলের আদলে গড়া হবে : মেয়র খোকন

  যুগান্তর রিপোর্ট ১৮ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেয়র মোহাম্মদ সাঈদ খোকন
ফাইল ছবি

বুড়িগঙ্গার শাখা নদীকে হাতিরঝিলের আদলে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। শুক্রবার রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র বলেন, ইতিমধ্যে আমি আমার মেয়াদকালের চার বছর পার করেছি। বিগত সময়ে কাউন্সিলররাসহ আমরা পরিবর্তনের ধারা সৃষ্টি করতে সক্ষম হয়েছি।

এরই ধারাবাহিকতায় ডিএসসিসি এলাকা বাসযোগ্য হয়ে উঠবে। তিনি আরও বলেন, সেবা সংস্থাগুলোর মধ্যে সমন্বয় না থাকার কারণে উন্নয়ন কাজগুলো টেকসই হচ্ছে না।

আর এ সমন্বয় সাধন নিশ্চিত করতে হলে ঢাকা ওয়াসাসহ সব নগর সংস্থাকে দুই ভাগ করে সিটি কর্পোরেশনের নেতৃত্বে একটি অথরিটির অধীনে আনতে হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, প্রশাসনিক জটিলতার কারণে বিভক্তির পর থেকে এখনও পর্যন্ত ডিএসসিসির জনবল কাঠামো অনুমোদন হয়নি। এটা দুঃখজনক, এ কারণে আমরা প্রায় ৪০ ভাগ কম জনবল নিয়ে ডিএসসিসির কার্যক্রম পরিচালনা করছি।

সংস্থার অর্থনৈতিক সক্ষমতা সম্পর্কে ডিএসসিসি মেয়র বলেন, ডিএসসিসির অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে সরকারি দফতর এবং ঊর্ধ্বতনদের সহযোগিতার প্রয়োজন রয়েছে।

সংবাদ সম্মেলনের শুরুতে মেয়র মো. সাঈদ খোকন বিগত চার বছরে ডিএসসিসির রাস্তা, নর্দমা, ফুটপাত উন্নয়ন ও সংস্কার, পরিচ্ছন্নতাকর্মী নিবাস নির্মাণ, জলাবদ্ধতা দূরীকরণ, নবসংযুক্ত ৮টি ইউনিয়নের উন্নয়ন কর্মকাণ্ড, খেলার মাঠ ও পার্কের উন্নয়ন, বাস রুট ন্যাশনালাইজেশন, যাত্রীছাউনি নির্মাণ, ফুটওভার ব্রিজ নির্মাণ, যানজট নিরসন, পুরান ঢাকার আবাসিক এলাকা থেকে কেমিক্যাল কারখানা স্থানান্তর, বর্জ্য ব্যবস্থাপনা, মাতুয়াইল ল্যান্ডফিল সম্প্রসারণ, অবৈধ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ, ডিজিটাল এলইডি বিলবোর্ড স্থাপন, রাজস্ব কার্যক্রম অটোমেশন, বৃদ্ধাশ্রম নির্মাণ, বিনামূল্যে দাফনের ব্যবস্থা, খাদ্যে ভেজালবিরোধী অভিযান, জেট অ্যান্ড সাকার মেশিন সংযোজন, পাবলিক টয়লেট নির্মাণ, মশক নিধন কার্যক্রম, সামাজিক ও ধর্মীয় কার্যক্রম, মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ কর্মসূচি, খাল দখলমুক্তকরণ ও সংস্কার কাজ, পুলিশ বক্স নির্মাণসহ প্রভৃতি কাজের চিত্র তুলে ধরে নগরীর ইতিবাচক পরিবর্তন শুরু হয়েছে বলে দাবি করেন।

সংবাদ সম্মেলন-পরবর্তী ইফতার কর্মসূচিতে অংশ নেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, সাংবাদিক ও কলাম লেখক সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

ঘটনাপ্রবাহ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×