বিচার বিভাগের

স্বাধীনতা রক্ষায় সরকার সহযোগিতা করবে

আইনমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৯ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাধীনতা রক্ষায় সরকার সহযোগিতা করবে
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচার বিভাগ স্বাধীন। বিচার বিভাগের ভাবমূর্তি রক্ষা করার জন্য যা করতে হয় নির্বাহী বিভাগ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সে ব্যাপারে সকল সহযোগিতা করবে।

শনিবার ঢাকায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে ঢাকাস্থ কসবা থানা সমিতির ইফতার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন থেকে বিরত থাকা নিয়ে জারি করা বিজ্ঞপ্তি প্রসঙ্গে তিনি সাংবাদিকদের বলেন, আমার মনে হয় না প্রধান বিচারপতি এবং আপিল বিভাগের বিচারপতিরা আপনারা যে কাজটা করেন সেটাকে বন্ধ করার জন্য বলেছেন।

মন্ত্রী বলেন, সুপ্রিমকোর্টের আপিল বিভাগ বলেছেন, কোনো বিচারাধীন মামলা সমন্ধে ব্যক্তিগত অভিমত দিয়ে কোনো পত্র-পত্রিকায় রিপোর্ট করা যাবে না।

কিন্তু আপনারা জানেন যে, সব সময় যে সব মামলা চলছে, বিচারকার্য চলমান সেসব মামলায় যখন আপনারা রিপোর্ট করেন তখন কিন্তু আদালত কিছু বলেননি।

তিনি বলেন, ‘সাব-জুডিস কথাটার অর্থ হচ্ছে, যে মামলাটা বিচারাধীন আছে কিন্তু কার্যক্রম এখনো শুরু হয়নি সেই মামলাগুলোর ব্যাপারে আপনারা যদি কথা না বলেন, তা হলে হয়কি বিজ্ঞ বিচারক বা বিচারপতিদের ওপরে কোনো চাপ পড়ে না এবং তারা সুষ্ঠু বিচার করতে পারেন।

এর আগে অনুষ্ঠানে তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগে এবং পরে আমি উপলব্ধি করেছি কসবা-আখাউড়ার মানুষ আমাকে কত ভালো বাসেন।

আমি তাদের এই ঋণ কোনো দিন শোধ করতে পারব না। সমিতির সভাপতি প্রকৌশলী কবির আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে কসবা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবনসহ সমিতির নেতারা বক্তৃতা করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×