ব্যবসায়ী হত্যায় সাবেক স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড

  যুগান্তর রিপোর্ট ২৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর কামরাঙ্গীরচরে ছয় বছর আগে ব্যবসায়ী মনির হোসেন হত্যার ঘটনায় তার সাবেক স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মনির হোসেনের সাবেক স্ত্রী স্বর্ণা আক্তার কাকলী ওরফে নিপা, আনোয়ার হোসেন মোল্লা, শরীফ মাতব্বর ওরফে শরীফ ও ইব্রাহিম খলিল। রায় ঘোষণার সময় নিপা ও আনোয়ার আদালতে উপস্থিত ছিলেন। অপরদিকে আসামি শরীফ ও ইব্রাহিম পলাতক রয়েছেন। রায়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১৩ সালের ১৭ এপ্রিল পূর্বপরিকল্পনা অনুসারে মনির হোসেনকে কামরাঙ্গীরচর এলাকায় মোবাইলে কল করে ডেকে আনে নিপা। এরপর আসামিরা মনির হোসেনকে বালিশ চাপা দিয়ে ও ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে। পরে তারা মনিরের লাশ সাত টুকরা করে বস্তাবন্দি করে কিছু অংশ বুড়িগঙ্গা নদীর পাড়ে এবং বাকি অংশ পতিত জমিতে ফেলে দেয়। পরে পুলিশ টুকরাগুলো উদ্ধার করলে মনির হোসেনের প্রথম স্ত্রী হাসিনা বেগম তার স্বামীর লাশ শনাক্ত করেন। এ ঘটনায় ওই বছরের ১৯ এপ্রিল হাসিনা বেগম বাদী হয়ে কামরাঙ্গীচর থানায় মামলা করেন। গ্রেফতারের পর নিপা ও আনোয়ার আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দেয়। জবানবন্দিতে আনোয়ার বলেন, নিপা একসময় যৌনকর্মী ছিলেন। মনিরের সঙ্গে বিয়ে হওয়ার পরও শরীফের সঙ্গে নিপার সম্পর্ক ছিল। এ কারণে মনির তাকে তালাক দেন। এ কারণে ক্ষোভ থেকে স্বর্ণা এই হত্যাকাণ্ডের পরিকল্পনা করে। পরে মনিরকে ডেকে নিয়ে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×