অনিয়ম-দুর্নীতির অভিযোগ

বিএফআইডিসি চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত কমিটি

  যুগান্তর রিপোর্ট ২৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিএফআইডিসি চেয়ারম্যানের বিরুদ্ধে তদন্ত কমিটি
ছবি: যুগান্তর

বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশনের (বিএফআইডিসি) চেয়ারম্যান সীমা সাহার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তে কমিটি গঠন করেছে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয়। দুর্নীতি দমন কমিশনের চিঠির পরিপ্রেক্ষিতে সম্প্রতি এ কমিটি গঠন করা হয়।

সূত্র জানায়, ১২ মে গঠিত এক সদস্যের তদন্ত কমিটির প্রধান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মো. বিল্লাল হোসেন। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। জানা গেছে, কমিটির তদন্ত শেষ পর্যায়ে। এ সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন সচিবের কাছে হস্তান্তর করা হতে পারে।

কমিটি উত্থাপিত অভিযোগের প্রতিটি বিষয় যথাযথভাবে যাচাই-বাছাই করে দেখেছে। সংগ্রহ করা হয়েছে নথিপত্র। অভিযোগের সূত্র ধরে প্রয়োজনীয় সাক্ষ্যপ্রমাণ নিশ্চিত করতে সংশ্লিষ্ট অনেকের বক্তব্যও গ্রহণ করেছে।

তদন্তের আওতাধীন অভিযোগের মধ্যে রয়েছে- কর্পোরেশনের ২টি গাড়ি ব্যবহার করা সত্ত্বেও বিএফআইডিসির তহবিল থেকে প্রতি মাসে চেয়ারম্যানের ৫০ হাজার টাকা করে গাড়ি রক্ষণাবেক্ষণ ভাতা গ্রহণ।

অপ্রয়োজনীয়ভাবে দফায় দফায় রাবার বাগান পরিদর্শন ও দুটি দেশ সফর করে সরকারি অর্থের অপচয় করা। নিয়মবহির্ভূতভাবে কর্পোরেশনের বিভিন্ন দফতরে ৩৯ জনকে নিয়োগ প্রদান।

টাঙ্গাইল জোনের রাবার বাগানগুলো প্রায় ৪ মাস বন্ধ রেখে কর্পোরেশনের প্রায় ২৫ কোটি টাকার ক্ষতিসাধন এবং যোগদানের পর থেকে ১১ মাসে কর্পোরেশনে কর্মরত ২৫০ জন কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের কারণে-অকারণে যত্রতত্র বদলি করে টিএ/ডিএ বাবদ লাখ লাখ টাকার ক্ষতিসাধন করা প্রভৃতি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×