বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়

ভিসির অগ্নি নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন

  যুগান্তর রিপোর্ট ২৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের অগ্নি নিরাপত্তার ব্যবস্থা পরিদর্শন করেছেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আবদুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহাবুবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এ সময় হাসপাতালে অগ্নিকাণ্ড সংঘটিত হলে বা এ ধরনের দুর্ঘটনা ঘটলে রোগী, চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্ট অন্যরা যাতে নিরাপদে বেরিয়ে আসতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

বিশ্ববিদ্যালয়ের সব ভবনের সব সিঁড়ি চলাচলের উপযোগী করতে সংস্কারসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন। পাশাপাশি প্রয়োজনীয় অগ্নিনির্বাপক যন্ত্র রাখার ওপর গুরুত্ব দেন।

৫৩ শিক্ষক-চিকিৎসককে গবেষণা মঞ্জুরি প্রদান : স্বাস্থ্য ও চিকিৎসাবিষয়ক গবেষণার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৪৫ জন শিক্ষক, ১ জন কনসালটেন্ট ও ৭ জন মেডিকেল অফিসারসহ মোট ৫৩ শিক্ষক ও চিকিৎসককে অনুদান প্রদান করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার তার অফিসে শিক্ষক ও চিকিৎসকদের মাঝে এ অনুদান তুলে দেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×