গুলশানের ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গুলশানের ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা
গুলশানে একটি রেস্তোরাঁয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: যুগান্তর

খাবারে রাসায়নিকদ্রব্য মেশানো, বাসি খাবার পরিবেশন এবং নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে রাজধানীর গুলশান-২-এর ৬ অভিজাত রেস্তোরাঁকে ২০ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে খাজানাকে ৭ লাখ টাকা, খানা খাজানাকে ৩ লাখ টাকা, নান্দুসকে ২ লাখ টাকা, সলজ রেস্টুরেন্টকে ৪ লাখ টাকা, বিডিটিউবকে ২ লাখ টাকা এবং বিট ফায়ারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, খাবারে ভেজাল ও রাসায়নিক উপাদান মেশানো এবং পচা-বাসি খাবার রাখার দায়ে ৬ রেস্তোরাঁকে জরিমানা করা হয়েছে।

অভিযানে গিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত দেখতে পান, কোনো কোনো রেস্তোরাঁর রান্নাঘরের মাঝখান দিয়ে চলে গেছে উন্মুক্ত পয়োনালা।

নালায় জমে আছে নোংরা পানি ও আবর্জনা, ছড়াচ্ছে দুর্গন্ধ। ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী পরীক্ষা করে দেখা গেছে পচা ও বাসি খাবার সংরক্ষণ করা হচ্ছে।

রেস্তোরাঁর ড্রামে কয়েক দিন আগের তেঁতুল মেশানো পানি পাওয়া গেছে। এমনকি বাসি দইবড়ায় ছত্রাক জমে আছে। মুরগির মাংসের প্যাকেটে উল্লেখ নেই উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ। রঙিন চিনির শিরায় জিলাপি তৈরি করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×