রাজু ভাস্কর্যে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীদের অবস্থান অব্যাহত

  ঢাবি প্রতিনিধি ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি নিয়ে সৃষ্ট সংকটের সুরাহা হয়নি এখনও। কমিটি নিয়ে ব্যাপক বিতর্কের মুখে ১৯টি পদ শূন্য ঘোষণা করা হলেও সেই পদগুলোর নাম এবং পদধারীর নাম প্রকাশ হয়নি এখনও। পদবঞ্চিতরা যে ৫০ জনের বিষয়ে অকাট্য দলিলসহ অভিযোগ আনছেন তাদের বিষয়েও নেয়া হয়নি চূড়ান্ত সিদ্ধান্ত। পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাদের নতুন করে পদ দেয়ার বিষয়েও নেই কোনো অগ্রগতি। এ অবস্থায় মঙ্গলবার ১৭তম দিনের ন্যায় রাজু ভাস্কর্যে অবস্থান অব্যাহত রেখেছেন পদবঞ্চিতরা। সংকট সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে তার সাক্ষাৎ কামনাও করছেন তারা। ২৬ মে দিবাগত রাত ১টা থেকে সোমবার পর্যন্ত রাজু ভাস্কর্যে দ্বিতীয় দফায় অবস্থান অব্যাহত রেখেছেন তারা। এর আগে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে ডেকে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত চার নেতা আন্দোলনকারীদের সব দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দিলে অবস্থান কর্মসূচি থেকে সরে এসেছিলেন তারা। পরবর্তী সময়ে ২৭ মে পূর্ণাঙ্গ কমিটিতে থাকা বিতর্কিতদের বাদ না দিয়ে, বরং তাদের নিয়েই ধানমণ্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ছাত্রলীগ। এর প্রতিবাদে ২৬ মে দিবাগত রাত ১টা থেকে আবার আন্দোলনে নামেন পদবঞ্চিতরা। এ বিষয়ে অবস্থান কর্মসূচির মুখপাত্র ও ছাত্রলীগের সদ্যবিদায়ী কমিটির কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন বলেন, আপার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নির্দেশনার পরও বিতর্কিতদের বাদ দিতে ছলচাতুরী করছেন। জাতির জনকের প্রতিকৃতিতে জামায়াত-বিএনপি ও রাজাকার পরিবারের সন্তানদের নিয়ে ফুল দিয়েছেন। এর পরিণাম ভালো হবে না। কারণ নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সব দেখছেন। আমাদের বিশ্বাস তিনি এর বিচার করবেন। আমরা এখন তার সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×