উত্তরায় ঘোষণা ছাড়াই বন্ধ চক্রাকার বাস

আজ চালুর আশ্বাস বিআরটিসি কর্তৃপক্ষের

  রফিকুল ইসলাম ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উত্তরায় ঘোষণা ছাড়াই বন্ধ চক্রাকার বাস
ফাইল ছবি

অভিজাত আবাসিক এলাকা উত্তরায় ২৭ মে সোমবার চালু হয়ে মাত্র ৬ দিন ঢিলাঢালা সেবা দিয়ে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বন্ধ হয়ে গেছে চক্রাকার বাস সার্ভিস। ঈদ উপলক্ষে বাসগুলো নগরের বাইরে যাত্রী পরিবহন করায় এ সার্ভিস বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ।

আজ আবার এ সার্ভিস চালুর আশ্বাস দিয়েছে তারা। তবে এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় যাত্রীরা। দুটি রুটে প্রাথমিকভাবে এসব বাস চলার কথা থাকলেও মাত্র একটি রুটে চলাচল করছিল বাসগুলো।

গুলশান-বনানী-বারিধারা, ধানমণ্ডি-নিউমার্কেট-আজিমপুর, এয়ারপোর্ট-বাড্ডা-জিপিও চক্রাকার বাস সার্ভিসের পর উত্তরায় চালু হয় এ সার্ভিস।

৫নং সেক্টরের বাসিন্দা মমতাজ উদ্দিন খোকন যুগান্তরকে জানান, চক্রাকার বাস সার্ভিস নিঃসন্দেহে ভালো উদ্যোগ। এতে আমাদের চলাচলের সুবিধা হয়েছিল। কিন্তু ঘোষণা ছাড়া সার্ভিস বন্ধ করায় আমরা এ বাসের জন্য অপেক্ষা করে হয়রানির শিকার হয়েছি।

তিনি বলেন, ঈদের সময় কালোবাজারিদের মতো বেশি ইনকামের জন্য এলাকাবাসীর সেবা বন্ধ করে অন্য রুটে বাস চালানোকে আমরা ধিক্কার জানাই। বিআরটিসির সেবা এরকম হোক তা আমরা কোনোভাবেই আশা করি না।

অপর বাসিন্দা মরিয়ম জেসমিন যুগান্তরকে বলেন, দুই তারিখ থেকেই নির্ধারিত প্রান্তে দাঁড়িয়ে আমরা চক্রাকার বাসের সেবা পাচ্ছি না। কি কারণে বাস আসছে না বা সার্ভিস বন্ধ রয়েছে তার কোনো ঘোষণা দেয়া হয়নি। এভাবে এলাকাবাসীকে হয়রানি করার কোনো মানে হয় না। তিনি এ বিষয়ে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নতুন চালু হওয়া বিআরটিসি বাসের এক সহকারী যুগান্তরকে বলেন, ঈদের সময় বিভিন্ন রুটে বাসের সংকট থাকায় ও রোজগার ভালো হওয়ায় চক্রাকার বাসের নির্ধারিত গাড়িগুলো এসব রুটে চালানো হচ্ছে। ঈদের চাপ কমলে আবার চক্রাকার সার্ভিস হিসেবে বাসগুলো চলবে।

জানতে চাইলে বিআরটিসির জোয়ার সাহারা বাস ডিপোর ব্যবস্থাপক মসিউজ্জামান বলেন, ৪ জুন পর্যন্ত চক্রাকার বাস সেবা চালু ছিল। ঈদ উপলক্ষে বিআরটিসির বাসগুলো নগরের বাইরে যাত্রী পরিবহন করছে। ১১ জুন (মঙ্গলবার) পর্যন্ত এই সেবা চলবে। ১২ জুন (আজ) থেকে আবারো উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) পরিকল্পনা অনুযায়ী বিমানবন্দর থেকে উত্তরা ১০ নম্বর সেক্টর স্লুইসগেট ও উত্তরা আলাওল এভিনিউর পূর্ব প্রান্ত থেকে উত্তরা আঞ্চলিক পাসপোর্ট অফিস পর্যন্ত দুটি রুটে চক্রাকার বাস চলাচলের কথা। কিন্তু উদ্বোধনের পর শুধু আলাওল এভিনিউ থেকে খালপাড় পর্যন্ত বাস চলছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×