বিএসএমএমইউতে ভাংচুরের ঘটনায় নাশকতার মামলা

  যুগান্তর রিপোর্ট ১৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি অফিসে ভাংচুরের ঘটনায় নাশকতা মামলা করা হয়েছে। বিএসএমএমইউর প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ মঙ্গলবার রাতে শাহবাগ থানায় মামলাটি করেন।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, মামলায় ১৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪০ থেকে ৫০ জন আন্দোলনকারীকে আসামি করা হয়েছে। যারা পরীক্ষায় অকৃতকার্য হয়ে পরীক্ষা বাতিল চেয়েছে তারাই ভাংচুর চালিয়েছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসক নিয়োগ প্রক্রিয়া চলছে। এই প্রক্রিয়ায় যেসব চিকিৎসক অকৃতকার্য হয়েছেন, তারা বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অশান্ত করার ইচ্ছায় মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় প্রশাসন ভবনের দোতলায় প্রবেশ করেন।

তাদের সঙ্গে পুলিশ ও আনসারদের সংঘর্ষ হয়। এক পর্যায়ে তারা সেখানে জানালা ও দরজার কাচ ভাংচুর করে। পরে ভিসির কক্ষে জোরপূর্বক প্রবেশের চেষ্টা চালায়। এ সময় তারা সেখানকার মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে।

শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, মামলায় কয়েকজনের নাম থাকলেও বাকিদের অজ্ঞাত হিসেবে উল্লেখ করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে এবং তদন্ত করে যারা ভাংচুর করেছেন তাদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন, ডা. বিজয় কুমার পাল, ডা. আহসান হাবীব হেলাল, ডা. আরিফুল ইসলাম জোয়ার্দার টিপু, ডা. বশির আহমেদ, ডা. মো ফারুক, ডা. তৌহিদুজ্জামান, ডা. মোহাম্মদ জাকির, ডা. এনায়েত উল্লাহ তুষার, ডা. প্রাণ, ডা. শুভাষ কান্তি দে, ডা. দীপঙ্কর, ডা. রাফিউল বারী, ডা. বিদ্যুৎ চন্দ্র দেবনাথ ও ডা. শরীফ। নাম উল্লেখ করা আসামিদের মধ্যে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি বলেও জানান তিনি।

বিএসএমএমইউয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পূর্ণ মেধার ভিত্তিতে চিকিৎসক নিয়োগ দেয়ার নির্দেশনা দিয়েছেন। নিয়োগ প্রক্রিয়া নিখুঁত করতে বলেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমি মেধার ক্ষেত্রে কোনো আপস করব না। যারা মেধাবী তারাই ডাক্তার হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×