ট্রাফিক আইন অমান্য করায় ৩০ লক্ষাধিক টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ১৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ট্রাফিক আইন অমান্য করায় ৩০ লক্ষাধিক টাকা জরিমানা
ফাইল ছবি

বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৬ হাজার ৩১২টি মামলা ও ৩০ লাখ ৪১ হাজার ৯৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

এছাড়াও অভিযানকালে ৩৪টি গাড়ি ডাম্পিং ও ৬৯৩টি গাড়ি রেকার করা হয়েছে। মঙ্গলবার দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করে।

ডিএমপির ট্রাফিক বিভাগের দৈনন্দিন কার্যক্রমের অংশ হিসেবে এ অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হচ্ছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে- হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৬০টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১ হাজার ২১০টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৬টি গাড়ির বিরুদ্ধে মামলা।

এছাড়াও ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ২৭০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১০৭টি মোটরসাইকেল আটক করা হয়। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৩টি মামলা করা হয়।

মাদক বিক্রি ও সেবনের অপরাধে গ্রেফতার ৬০ : মাদক বিক্রি ও সেবনের দায়ে ৬০ জনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার থেকে বুধবার টানা ২৪ ঘণ্টার অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজত হতে ৪ হাজার ৯২টি ইয়াবা, ৩৮৫ গ্রাম ৫২০ পুরিয়া হেরোইন, ৪২০ গ্রাম গাঁজা, ৭ বোতল ফেনসিডিল, ৬ বোতল দেশি মদ ও ৫৩ ক্যান বিয়ার উদ্ধার করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×