তুরাগে মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার

  যুগান্তর রিপোর্ট ১৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তুরাগে মাদক মামলার পলাতক আসামি গ্রেফতার
ছবি: যুগান্তর

উত্তরা পশ্চিম থানার মাদক মামলার পলাতক আসামি শহীদুল আলম মানিক হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রো-উত্তরের একটি দল। শুক্রবার ভোরে তুরাগ থানাধীন কাশেমের টেক বাদালদী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গত বছরের ১৯ সেপ্টেম্বর উত্তরা পশ্চিম থানা এলাকার ১৪নং সেক্টরের ১নং রোডের একটি বাড়ির ২য় তলায় অভিযান চালিয়ে ৩২৯ কেজি ৩০০ গ্রাম ‘খাত’ জাতীয় মাদকদ্রব্য উদ্ধার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

এ সময় নাজমুল ইসলাম তালুকদার ও মো. মাহাবুবুর রহমান পলাশ নামে দু’জনকে গ্রেফতার করা হয়। ওই দিনই উত্তরা পশ্চিম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়।

জিজ্ঞাসাবাদে নাজমুল ইসলাম তালুকদার ও মাহাবুবুর রহমান পলাশ জানায়, মো. মাহাবুব আলম হাওলাদার, শহীদুল আলম মানিক হাওলাদার, জিয়া, কামাল হোসেন হাওলাদার ও হারু ইথিওপিয়া থেকে আমদানি নিষিদ্ধ মাদকদ্রব্য ‘খাত’ আমদানি করে। তারা কৌশলে গ্রিনটি’র ব্যবসা প্রতিষ্ঠান এশা এন্টারপ্রাইজের মাধ্যমে এসব মাদক দেশে এনে চড়া দামে দেশে ও দেশের বাইরে বিক্রি করছে।

মামলায় তাদের এজাহার নামীয় আসামি করা হয়। পরে ফাইনাল রিপোর্ট দেয়ার সময় তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার পরিদর্শক মো. আলমগীর গাজী এজাহারনামীয় আসামি মো. নাজমুল ইসলাম তালুকদার ও মো. মাহাবুব আলম হাওলাদারকে অভিযুক্ত করেন।

এজাহারনামীয় অন্য ৫ আসামিকে মামলার দায় থেকে অব্যাহতি দিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ঘটনায় জড়িত মূল আসামিদের বাদ দিয়ে অভিযোগপত্র দাখিল করায় আদালত ১০ এপ্রিল মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দেন।

এসআই আশরাফুল ইসলাম মামলার তদন্ত শুরু করেন। তদন্তে শহীদুল আলম মানিক হাওলাদার সম্পর্কে তথ্য পাওয়ার পরপরই তাকে তুরাগ থানাধীন কাশেমের টেক বাদালদী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জিজ্ঞাসাবাদে পিবিআই জানতে পারে, শহীদুল আলম মানিক হাওলাদারের ছোট ভাই মো. কামাল হাওলাদার আফ্রিকায় বসবাস করে। কামাল ইথিওপিয়া থেকে আমদানি নিষিদ্ধ মাদকদ্রব্য ‘খাত’ তার অপর ভাই মাহাবুব আলম হাওলাদারের এশা এন্টারপ্রাইজের ঠিকানায় গ্রিনটির সঙ্গে পাঠায়।

খাতের চালান দেশের বিভিন্ন স্থানসহ বিভিন্ন দেশে চড়া মূল্যে বিক্রি করত তারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×