তিন দিনব্যাপী ফলমেলা আজ শুরু

  যুগান্তর রিপোর্ট ১৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তিন দিনব্যাপী ফলমেলা আজ শুরু

ঢাকায় আজ (রোববার) শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষরোপণ ও জাতীয় ফল মেলা-২০১৯। খামারবাড়ির আ. ক. মু. গিয়াস উদ্দিন মিলকি অডিটোরিয়াম চত্বরে এ মেলা চলবে আগামী ১৮ জুন পর্যন্ত।

কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে ‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার’ স্লোগানে মেলায় প্রদর্শন করা হবে দেশে উৎপাদিত সব ধরনের ফল ও ফলদ বৃক্ষ। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। আর এ মেলা উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের কৃষি কর্মকর্তা আরেফিন হাসান বলেন, মেলায় কৃষি সম্প্রসারণ অধিদফতর, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট ও কৃষি বিপণন অধিদফতরসহ সরকারি ও বেসরকারি মোট ৮৩টি স্টল থাকবে।

যেখানে সব ধরনের দেশি ও বিদেশি ফলের প্রদর্শনী করা হবে। আর সরকারি প্রতিষ্ঠান থেকে ফল বিক্রি না হলেও বেসরকারি প্রতিষ্ঠানের স্টল থেকে কোনো ধরনের প্রিজারভেটিভ দেয়া ছাড়া ফল বিক্রি হবে।

এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের কৃষিবান্ধব নীতি ও বাস্তবমুখী বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ফলে দানাদার খাদ্যশস্য উৎপাদনে দেশ স্বয়ংসম্পূর্ণ হওয়ার পাশাপাশি শাক-সবজি ও ফলমূল উৎপাদনেও ব্যাপক সাফল্য এসেছে।

তিনি বলেন, এখন পুষ্টির নিরাপত্তা অর্জন একটি চ্যালেঞ্জ। আমাদের দেশীয় ফল বিশেষ পুষ্টিগুণসমৃদ্ধ হওয়ায় এ চ্যালেঞ্জ মোকাবেলায় দৈনন্দিন খাদ্য তালিকায় দেশীয় ফলমূলের যোগান নিশ্চিত করতে হবে। তাই পরিকল্পিতভাবে আধুনিক প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে বছরব্যাপী দেশীয় ফলের চাষ বৃদ্ধির ওপর গুরুত্বারোপও করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ফলদ বৃক্ষরোপণ পক্ষ’ ও ‘জাতীয় ফল প্রদর্শনী’ উপলক্ষে শনিবার দেয়া এক বাণীতে এসব কথা বলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×