জাকের পার্টির আলোচনা সভা

বাজেটের সুফল সব মানুষের কাছে না গেলে এ উন্নতিতে লাভ নেই

  যুগান্তর রিপোর্ট ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাকের পার্টি
ফাইল ছবি

জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল বলেছেন, প্রস্তাবিত বাজেটকে স্বীকৃতি দিতে চাই। দেশীয় পণ্য উৎপাদনে এ বাজেট অধিকতর উৎসাহ জোগাবে। তবে বাজেটের গুণগত বাস্তবায়নের লক্ষ্যে ব্যাংক খাতে যে সমস্যা বিরাজ করছে এর যথাযথ সংস্কার করতে হবে।

বাজেটের আকার ও রাজস্ব আদায়ের মধ্যে বিরাট ফারাক দেখা যায়। বাজেটের সুফল যদি মধ্যবিত্ত, নিুবিত্ত ও বিত্তহীন মানুষের কাছে না যায়, তাহলে এ উন্নতিতে লাভ নেই।

সোমবার দুপুরে গুলশানের লেকশোর হোটেলে ‘টেকসই প্রবৃদ্ধির পূর্বশর্ত, অর্থনৈতিক ভঙ্গুরতার লক্ষণ ও ক্রমবর্ধমান সম্পদের বৈষম্য’ শীর্ষক আলোচনা সভায় ড. সায়েম আমীর ফয়সল এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আতিকুল ইসলাম, জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ও মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফারাহ্ আমীর ফয়সল।

তরুণ অর্থনীতিবিদ ড. সায়েম আমীর ফয়সল ঋণখেলাপি নিয়ন্ত্রণ ও মোকাবেলায় সরকারের কঠোর উদ্যোগ কামনা করেন। বলেন, খেলাপি ঋণ প্রশ্রয় পেলে অর্থনীতির ক্ষতি হবে। দেখা যায়, ঋণদান ও গ্রহণ বিশেষ এক শ্রেণীর মানুষের মাঝেই সীমাবদ্ধ।

মধ্যবিত্ত, নিুবিত্ত কিংবা মফস্বলের মানুষ এদের মতো ঋণের সুবিধা ভোগ করতে পারে না। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি যথাযথ বাস্তবায়নের আহ্বান জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×