জাকের পার্টির আলোচনা সভা

বাজেটের সুফল সব মানুষের কাছে না গেলে এ উন্নতিতে লাভ নেই

  যুগান্তর রিপোর্ট ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জাকের পার্টি
ফাইল ছবি

জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল বলেছেন, প্রস্তাবিত বাজেটকে স্বীকৃতি দিতে চাই। দেশীয় পণ্য উৎপাদনে এ বাজেট অধিকতর উৎসাহ জোগাবে। তবে বাজেটের গুণগত বাস্তবায়নের লক্ষ্যে ব্যাংক খাতে যে সমস্যা বিরাজ করছে এর যথাযথ সংস্কার করতে হবে।

বাজেটের আকার ও রাজস্ব আদায়ের মধ্যে বিরাট ফারাক দেখা যায়। বাজেটের সুফল যদি মধ্যবিত্ত, নিুবিত্ত ও বিত্তহীন মানুষের কাছে না যায়, তাহলে এ উন্নতিতে লাভ নেই।

সোমবার দুপুরে গুলশানের লেকশোর হোটেলে ‘টেকসই প্রবৃদ্ধির পূর্বশর্ত, অর্থনৈতিক ভঙ্গুরতার লক্ষণ ও ক্রমবর্ধমান সম্পদের বৈষম্য’ শীর্ষক আলোচনা সভায় ড. সায়েম আমীর ফয়সল এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান বেনজীর আহমেদ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আতিকুল ইসলাম, জাকের পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ও মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ফারাহ্ আমীর ফয়সল।

তরুণ অর্থনীতিবিদ ড. সায়েম আমীর ফয়সল ঋণখেলাপি নিয়ন্ত্রণ ও মোকাবেলায় সরকারের কঠোর উদ্যোগ কামনা করেন। বলেন, খেলাপি ঋণ প্রশ্রয় পেলে অর্থনীতির ক্ষতি হবে। দেখা যায়, ঋণদান ও গ্রহণ বিশেষ এক শ্রেণীর মানুষের মাঝেই সীমাবদ্ধ।

মধ্যবিত্ত, নিুবিত্ত কিংবা মফস্বলের মানুষ এদের মতো ঋণের সুবিধা ভোগ করতে পারে না। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি যথাযথ বাস্তবায়নের আহ্বান জানান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×