ড. সা’দত হুসাইনের ‘নীচু স্বরে উঁচু কথা’ বইয়ের প্রকাশনা

  সাংস্কৃতিক রিপোর্টার ২৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ড. সা’দত হুসাইনের ‘নীচু স্বরে উঁচু কথা’ বইয়ের প্রকাশনা
ফার্মগেটে বিএসটিডির সম্মেলন কক্ষে শনিবার ড. সা’দত হুসাইনের ‘নীচু স্বরে উঁচু কথা’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে অতিথিরা। ছবি: যুগান্তর

সাবেক মন্ত্রিপরিষদ সচিব ড. সা’দত হুসাইন রচিত ‘নীচু স্বরে উঁচু কথা’ বইয়ের প্রকাশনা অনুষ্ঠান হল। বইটিতে লেখক রচিত সমাজ-রাজনীতি-অর্থনীতি বিষয়ক গুরুত্বপূর্ণ নিবন্ধ স্থান পেয়েছে।

সমাজতত্ত্ব ও রাজনৈতিক রচনা, অর্থনীতিবিষয়ক রচনা ও ব্যবস্থাপনাবিষয়ক রচনা বিভাগে ৫০টির অধিক লেখা রয়েছে বইটিতে।

রাজধানীর ফার্মগেটে বিএসটিডির সম্মেলন কক্ষে শনিবার সকালে বইটির প্রকাশনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিনিয়োগ বোর্ডের সাবেক নির্বাহী চেয়ারম্যান ড. এসএ সামাদা।

এ আয়োজনে সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট ব্যক্তি, লেখক, শিক্ষাবিদ, পদস্থ কর্মকর্তা ও নাগরিক সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ড. এসএ সামাদ বলেন, বইটি পড়েছি। ড. সা’দত হুসাইন আসলে নীচু স্বরে উঁচু কথা নয়, উঁচু স্বরেই উঁচু কথা বলেছেন। তিনি যা দেখেছেন তাই লিখেছেন, রিয়েলিস্টিক। সমাজ, রাজনীতি ও অর্থশাস্ত্রে তার গভীর মনোনিবেশ এখানে পরিলক্ষিত হয়।

ড. সা’দত হুসাইন বলেন, বইয়ের নিবন্ধগুলোর মূল প্রতিপাদ্য সমাজ, রাজনীতি ও অর্থনীতি। এসব বিষয়াবলীর সঙ্গে সমাজ, দল ও ব্যক্তির মনস্তত্ত্বের নিবিড় সম্পর্ক রয়েছে। এ সম্পর্কের সূত্রকে বইয়ের নিবন্ধগুলোতে সতর্কতার সঙ্গে তুলে ধরা হয়েছে।

প্রকাশনা অনুষ্ঠানে চার বিশিষ্টজন বইটির ওপর আলোচনা করেন এবং আরও চারজন বইয়ের নানা অংশ থেকে পাঠ করেন। ‘নীচু স্বরে উঁচু কথা’ বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা প্রকৃতি। প্রচ্ছদ এঁকেছেন রিঙ্কু অনিমিখ। বইটির মূল্য ৫০০ টাকা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×