২৮তম দিনের অবস্থান

আসছে কুশপুত্তলিকা দাহ ও মুখে কালো কাপড় বাঁধা কর্মসূচি

  ঢাবি প্রতিনিধি ২৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আসছে কুশপুত্তলিকা দাহ ও মুখে কালো কাপড় বাঁধা কর্মসূচি
ফাইল ছবি

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিতদের বাদ দিতে আরও কঠোর কর্মসূচির দিকে যাচ্ছেন পদবঞ্চিতরা। সে ক্ষেত্রে কমিটি গঠনে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের চার নেতা এবং ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করতে পারেন তারা।

বিতর্কিতদের বাদ দিতে তারা কার্যকরী ভূমিকা রাখছেন না বলেই এমন কর্মসূচির চিন্তা করছেন বলে জানান আন্দোলনকারীরা।

পাশাপাশি মুখে কালো কাপড় বেঁধে বিতর্কিতদের বিরুদ্ধে অবস্থান জানান দেয়ার কর্মসূচিও আসছে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাদের।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ২৮তম দিনের টানা অবস্থান কর্মসূচি থেকে এসব তথ্য জানান তারা।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সাক্ষাৎ প্রার্থনাসহ ৪ দফা দাবিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে স্মারকলিপি দেন আন্দোলনকারীরা।

গত ২৭ মে পূর্ণাঙ্গ কমিটিতে থাকা বিতর্কিতদের বাদ না দিয়ে বরং তাদের নিয়েই ধানমণ্ডি ৩২-এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে ছাত্রলীগ।

এর প্রতিবাদে ২৬ মে দিবাগত রাত ১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। পরবর্তী কর্মসূচির বিষয়ে আন্দোলনকারীদের অন্যতম ও ছাত্রলীগের সদ্য সাবেক সমাজসেবা সম্পাদক রানা হামিদ বলেন, বার বার আমাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে।

১৯ মে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগ নেতারা আমাদের ডেকে আন্দোলন স্থগিত করতে বলেন। তখন তারা কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেয়া, যোগ্যদের পদায়ন, নেত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেয়া এবং আমাদের ওপর হামলার বিচার হবে বলে জানিয়েছিলেন। অথচ তার একটিরও বাস্তবায়ন নেই।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×