মূল্যস্তর নয়, তামাক পণ্যে নির্দিষ্ট কর আরোপ করুন

তামাকবিরোধী জোট

  যুগান্তর রিপোর্ট ২৪ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মূল্যস্তর নয়, তামাক পণ্যে নির্দিষ্ট কর আরোপ করুন
ছবি: যুগান্তর

মূল্যস্তরভিত্তিক করারোপের পরিবর্তে সিগারেট, জর্দা ও গুলের ওপর নির্দিষ্ট হারে কর আরোপের দাবি জানিয়েছে বাংলাদেশ তামাকবিরোধী জোট। একই সঙ্গে প্রস্তাবিত বাজেটে গৃহীত নীতির কারণে সরকারের রাজস্ব ক্ষতি এবং তামাক কোম্পানিগুলোর মুনাফা বাড়বে বলে মনে করে সংগঠনটি।

রোববার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত ‘তামাকজাত দ্রব্যের ওপর করারোপ : প্রত্যাশা ও প্রতিফলন’ বিষয়ক মতবিনিময় সভায় এসব দাবি জানানো হয়।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, তামাকের ব্যবহার কমাতে অনেকগুলো কার্যকর পদ্ধতির মধ্যে তামাকের কর বৃদ্ধি অন্যতম। তামাকজাত পণ্যের দাম ও কর বাড়ালে একদিকে সরকারের রাজস্ব আয় বাড়বে, অন্যদিকে তামাকের ব্যবহার কমবে।

মতিবিনময় সভায় তামাকবিরোধী জোটের সমন্বয়কারী সাইফুদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রত্যাশা মাদকবিরোধী সংগঠনের মহাসচিব হেলাল আহমেদ, ভাইটাল স্ট্রাটেজিস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার নাসির উদ্দিন শেখ, নাটাবের নির্বাহী পরিচালক কামাল উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×