ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থানের এক মাস

বিতর্কিতদের বাদ দেয়া হয়নি কর্মসূচি অব্যাহত থাকছে

  ঢাবি প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থানের এক মাস
ফাইল ছবি

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেয়া এবং প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎসহ ৪ দফা দাবিতে পদবঞ্চিত ও প্রত্যাশিত পদ না পাওয়া নেতাদের অবস্থান এক মাসে গড়িয়েছে। কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি পার করেছে প্রায় দেড় মাস।

অথচ এখনও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেয়া হয়নি। এ অবস্থায় সোমবার ৩০তম দিনের অবস্থান কর্মসূচি থেকে আন্দোলন অব্যাহত রাখার ষোষণা দিয়েছেন তারা।

এ বিষয়ে অবস্থান কর্মসূচির মুখপাত্র ও ও ছাত্রলীগের সদ্য বিদায়ী কমিটির কর্মসূচি এবং পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন যুগান্তরকে বলেন, ৩০১ সদস্যের এই কমিটি একটি অনিয়মের কমিটি। যা প্রকাশ হওয়ার পরপরই তাৎক্ষণিকভাবে আমরা প্রতিবাদ জানিয়েছি।

এরপর দু’দফায় আমাদের ওপর হামলা করা হয়েছে। কিন্তু তার কোনো বিচার হয়নি। আমরা দাবি জানিয়েছিলাম, অপকর্মকারী ও বিতর্কিতরা যাতে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিতে না যায়। তাও মানা হয়নি।

প্রথম দফায় ১৭ জন বিতর্কিতর নাম ঘোষণা করলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়নি। দ্বিতীয় দফায় ১৯ পদ শূন্য ঘোষণা করা হলেও পদের নাম ঘোষণা করেনি।

এভাবে সংগঠনে একটি অরাজক অবস্থা তৈরি করেছে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। আমরা এর অবসান চাই। দাবি আদায়ে আমাদের অবস্থান চলবে।

আন্দোলনকারীদের চার দফা দাবি হল- প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ; ছাত্রলীগের কমিটির যে ১৯ জন বিতর্কিত নেতার পদ শূন্য ঘোষণা করা হয়েছে তাদের নাম ও পদের নাম প্রকাশ; কমিটিতে যত বিতর্কিত রয়েছে, সবার পদ শূন্য ঘোষণা; পদবঞ্চিতদের মধ্যে যোগ্যতার ভিত্তিতে শূন্য হওয়া পদগুলোতে পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলার সুষ্ঠু বিচার। প্রধানমন্ত্রীর কাছে এসব দাবি জানিয়ে স্মারকলিপিও দিয়েছেন তারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×