মেয়রদের প্রতি মশার স্প্রে ছিটানোর অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। ইতিমধ্যে ঢাকার হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ডেঙ্গু রোগের চিকিৎসায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তবে ডেঙ্গুর প্রকোপ কমিয়ে আনতে ঢাকার দুই মেয়রকে মশার উৎপত্তিস্থলে স্প্রে ছিটানোর অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার বেলা ৩টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অনুরোধ জানান। এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল রহমন, সুশীল সমাজের প্রতনিধি আবুল মকসুদ প্রমুখ উপস্থিত ছিলেন। স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিন সংবাদ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. সামিয়া তাহমিনা বলেন, তাপমাত্রা বৃদ্ধি পেলে ডেঙ্গু মশার প্রজনন বেশি হয়। বর্তমানে তাপমাত্রা বেশি হওয়ার ডেঙ্গুর প্রকোপ দেখা দিয়েছে। পার্শ^বর্তী দেশগুলোর তুলানয় আমাদের দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সামান্য। পরিস্থিতি মোটেই আশঙ্কাজনক নয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×