শ্যামলীতে মোবাইল কোর্টের অভিযানে ৩২শ’ টাকা জরিমানা

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শ্যামলীতে মোবাইল কোর্টের অভিযানে ৩২শ’ টাকা জরিমানা
ছবি: যুগান্তর

নিরাপদ ঢাকা বিনির্মাণে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পশ্চিম বিভাগের উদ্যোগে শ্যামলী ক্রসিংয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে সোমবার দুপুর ১২টা থেকে দুপুর সোয়া ২টা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বাসে অনুমোদনহীন অতিরিক্ত সিট থাকায় ২টি বাসের বিরুদ্ধে ও লাইসেন্স না থাকায় ৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে ৩২শ’ টাকা জরিমানা করা হয়।

মাদক বিক্রি ও সেবনের দায়ে গ্রেফতার ৬২ : মাদক বিক্রি ও সেবনের দায়ে ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ৯৪৫টি ইয়াবা, ৫৬৭ গ্রাম ৫২০ পুরিয়া হেরোইন, ২৫০ গ্রাম ১০২ পুরিয়া গাঁজা, ১১৫টি নেশাজাতীয় ইনজেকশন, ১৬২ বোতল ফেনসিডিল ও ৬ লিটার দেশি মদ উদ্ধার করা হয়।

রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৪টি মামলা করা হয়েছে।

ডিএমপির ট্রাফিক অভিযানে ৭৭১৯ মামলা : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৭ হাজার ৭১৯টি মামলা ও ৩৫ লাখ ৭৫ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

এছাড়াও অভিযানকালে ২৯টি গাড়ি ডাম্পিং ও ৯০৮টি গাড়ি রেকার করা হয়েছে। উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৯৯টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১ হাজার ৪৮৪টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৩টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২ হাজার ৮৬৩টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৫৭টি মোটরসাইকেল আটক করা হয়।

সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ২৯টি মামলা করা হয়। রোববার দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×