লালবাগে ৫০ কোটি টাকার সাপের বিষসহ আটক ৪

  যুগান্তর রিপোর্ট ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

লালবাগে ৫০ কোটি টাকার সাপের বিষসহ আটক ৪
ছবি: যুগান্তর

লালবাগ এলাকা থেকে অস্ত্র ও ৫০ কোটি টাকার সাপের বিষসহ ৪ জনকে আটক করেছে র‌্যাব। সোমবার র‌্যাব-১০ এর একটি দল লালবাগের মাদ্রাসা রোড এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এরা হল মো. রিয়াদ আরেফিন, আসিফ রহমান, মেহেদী হাসান ও সুখেন্দু রায়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব-১০ এর সিপিসি-৩ এর অধিনায়ক মেজর মোহাম্মদ আনিসুজ্জামান যুগান্তরকে বলেন, সাপের বিষ ও অস্ত্র বেচাকেনা হতে পারে এমন তথ্যের ভিত্তিতে আমরা লালবাগ মাদ্রাসা রোডে অবস্থান নেই। দুপুর ১২টায় ওই এলাকায় একটি মাইক্রোবাস নিয়ে এ চারজন উপস্থিত হতেই আমরা তাদের ঘিরে ধরি।

মাইক্রোবাস তল্লাশি করে ৩ জার সাপের বিষ (লিকুইড ও দানাদার), ১টি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি, ৬টি মোবাইল সেট, ১টি প্রাইভেটকার, ৪টি সিডি, ফ্রান্সের তৈরি ৬টি সাপের বিষের এ্যাম্পল, ১টি ক্যাটালগ ও নগদ ৩২ হাজার ২৭০ টাকা জব্দ করা হয়। তিনি বলেন, এ চারজনের মধ্যে রিয়াদ আরেফিন দলনেতা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, দীর্ঘদিন ধরে তারা সাপের বিষের ব্যবসা করে আসছে। উদ্ধার এসব সাপের বিষ ৫০ কোটি টাকায় বিক্রির চুক্তি হয়েছিল। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

মেজর আনিসুজ্জামান আরও বলেন, এদের দাবি স্পেন থেকে এসব সাপের বিষ চোরাইপথে এনে এরা বিক্রি করে। বিভিন্ন ওষুধ কোম্পানির কাছে এসব ওষুধ বিক্রি করা হয়। তবে গোয়েন্দা তথ্য রয়েছে, ভারত থেকে চোরাইপথে আনা হয় এসব সাপের বিষ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×