নকল ডিজিটাল নাম্বার প্লেট তৈরির সরঞ্জামসহ গ্রেফতার ২

  যুগান্তর রিপোর্ট ৩০ জুন ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছবি: যুগান্তর

কাফরুল থানা এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন যানবাহনের নকল ডিজিটাল নাম্বার প্লেট তৈরির সরঞ্জামাদিসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ব্যক্তিরা হল মো. মামুন ও মো. রনি। কাফরুল থানাধীন পূর্ব কাজীপাড়া মাদ্রাসা রোড এলাকা থেকে বুধবার তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের হেফাজত থেকে যানবাহনের রেজিস্ট্রেশনের নকল ডিজিটাল নাম্বার প্লেট তৈরির লোহার তৈরি ডাইস মেশিন একটি ও নকল ডিজিটাল নাম্বার প্লেট তৈরির কাজে ব্যবহৃত লোহার তৈরি বাংলায় বিভিন্ন অক্ষর ও সংখ্যা, সিলভারের সিট, লোহার তৈরি প্লেট সিট কাটিং মেশিন একটি, রিপিট গান একটি ও একটি হাতুড়ি উদ্ধার করা হয়।

ট্রাফিক আইন ভঙ্গের দায়ে ৬০২৭টি মামলা : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৬০২৭টি মামলা ও ২৭২৬৬৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

এছাড়াও অভিযানকালে ৩২টি গাড়ি ডাম্পিং ও ৫৪৬টি গাড়ি রেকার করা হয়েছে।

উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১২৬টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১২৭৪টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১৬টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ১৫০৭টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ৮২টি মোটরসাইকেল আটক করা হয়।

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১০২ : মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ১০২ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৩৩১৭ পিস ইয়াবা, ১ কেজি ৪৪ গ্রাম ৪৫৫ পুরিয়া হেরোইন, ১০ কেজি ৬৭০ গ্রাম গাঁজা, ৫৪২ বোতল ফেনসিডিল ও ৩০টি নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়।

শুক্রবার সকাল ছয়টা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৫৮টি মামলা হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত