উত্ত্যক্তের অভিযোগে ঢাবি শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ

  ঢাবি প্রতিনিধি ০৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উত্ত্যক্তের অভিযোগে ঢাবি শিক্ষার্থীকে পুলিশে সোপর্দ
ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমে একাধিক নারী শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে উত্তমমধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের মাধ্যমে তাকে শাহবাগ থানায় সোপর্দ করা হয়। ওই শিক্ষার্থীর নাম আবদুল ওয়াহেদ। সে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি সূত্রে জানা গেছে, ওয়াহেদ ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মেসেঞ্জারে উত্ত্যক্ত করত।

সে নারীদের বিভিন্ন অশ্লীল বার্তা পাঠাত। জবাব না পেলে তাদের গালিগালাজ করে মেসেজ দিত। অনেক সময় সেগুলো আবার ফেসবুকে ছড়িয়ে দিত।

ঢাকার বাইরের এক মেয়েকে তুলে নিয়ে আসার হুমকি দেয়ার অভিযোগও ছিল তার বিরুদ্ধে। ভুক্তভোগী দুই ছাত্রী জানান, ওয়াহেদ বিভিন্নভাবে তাদের উত্ত্যক্ত করত। ফেসবুকের পোস্টে গালিগালাজ করত।

পরে মেসেঞ্জারেও হুমকি দেয়। লাইভে এসে জীবন নরক বানাবে বলেও হুমকি দেয়। তবে ঘটনাস্থলে উপস্থিত কয়েকজনের দাবি, তাকে এসব বিষয়ে জিজ্ঞেস করা হলেও তিনি হাসছিলেন। অপরাধবোধ ছিল না তার মধ্যে।

তার মানসিক সমস্যা রয়েছে বলেও জানান কয়েকজন প্রত্যক্ষদর্শী। তবে ওয়াহেদ উল্টো মেয়েদের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মেয়েরা আমাকে উত্ত্যক্ত করে। ওইসব মেয়েদের বিরুদ্ধে আমি মামলা করব।

ওয়াহেদের বিষয়ে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির এসআই সাহেব আলী বলেন, তাকে এখন ফাঁড়িতে নিয়ে যাওয়া হচ্ছে। প্রক্টরের সঙ্গে কথা বলে ওই শিক্ষার্থীর বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী যুগান্তরকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সে ছাত্রীদের উত্ত্যক্ত করত বলে শুনেছি। ভুক্তভোগীদের তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

অভিযোগ হাতে পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরও বলেন, ওই শিক্ষার্থী এখন হাসপাতালে আছেন। তার চিকিৎসা চলছে। পরিবারকেও ডাকা হয়েছে। সবকিছু জেনে আমরা পরবর্তী পদক্ষেপের দিকে যাব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×