জবিতে সাত দফা দাবিতে অনশনে শিক্ষার্থীরা

  জবি প্রতিনিধি ০৮ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জবিতে সাত দফা দাবিতে অনশনে শিক্ষার্থীরা
ফাইল ছবি

সাত দফা দাবিতে অনশনে বসেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কিছু শিক্ষার্থী। ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে রোববার সকাল ১০টায় শিক্ষার্থীরা এ অনশনে বসেন। পূর্বঘোষণা অনুযায়ী আন্দোলনরত শিক্ষার্থীরা এ কর্মসূচির ডাক দেন।

অনশনরত শিক্ষার্থীদের দাবি- আগামী এক সপ্তাহের মধ্যে ক্যান্টিনের ভর্তুকি বাড়িয়ে খাবারের দাম কমাতে হবে ও মান উন্নয়ন করতে হবে, এক মাসের মধ্যে বাসের ডাবল শিফট চালু করতে হবে, আগামী চার মাসের মধ্যে জকসু নির্বাচন দিতে হবে ও আগামী দুই মাসের মধ্যে ছাত্রী হলের কাজ শেষ করতে হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে ৭০ শতাংশ শিক্ষক নিয়োগ দিতে হবে ও আবেদনের ক্ষেত্রে সিজিপিএ শর্ত শিথিল করে স্বচ্ছ নিয়োগ পরীক্ষার মাধ্যমে যোগ্যদের নিয়োগ দিতে হবে।

জবির দ্বিতীয় ক্যাম্পাসের কাজ অবিলম্বে শুরু করতে হবে। গবেষণা খাতে শর্ত কমিয়ে বাজেট বাড়াতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ক্যান্টিনে শিক্ষার্থীদের খাবারের মান বাড়ানোসহ নতুন খাবারের মূল্য তালিকা সংযোজন করা হচ্ছে।

এছাড়া ক্যান্টিনের ফ্যান, লাইটসহ সার্বিক উন্নয়ন করা হয়েছে। তিনি বলেন, শিক্ষার্থীদের যেসব দাবি যৌক্তিক তা অবশ্যই বাস্তবায়ন করা হবে। কিন্তু যেসব দাবি সময়ের ব্যাপার, তা ধীরে ধীরে বাস্তবায়ন করা হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×