প্রশ্নপত্রে ‘সেফুদা’ প্রসঙ্গ

রাজউক উত্তরা মডেল কলেজের সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

  যুগান্তর রিপোর্ট ১১ Jul ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

সামাজিক যোগাযোগ মাধ্যমের আলোচিত চরিত্র সিফাতউল্লাহ মজুমদার (সেফুদা)। তিনি রাজউক উত্তরা মডেল কলেজের ধর্ম বিষয়ের শিক্ষক। তাকে উদ্ধৃত করে প্রশ্নপত্র তৈরির ঘটনায় কলেজ কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্ত করেছে।

অভিযুক্ত শিক্ষককে দেয়া শোকজের জবাব পর্যালোচনার পর এ সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া কলেজের একজন উপাধ্যক্ষকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রতিষ্ঠানটি মঙ্গলবার এ সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন পরিচালনা কমিটির (জিবি) সদস্য ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। এ প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি নজরে আসার পর কর্তৃপক্ষ একজন উপাধ্যক্ষকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, ৮ জুলাই অনুষ্ঠিত দশম শ্রেণীর প্রাক-নির্বাচনী পরীক্ষায় ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের সৃজনশীল প্রশ্নপত্রে সিফাতউল্লাহ মজুমদারের (সেফুদা) সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া বক্তব্যের একটি অংশ উদ্ধৃত করা উদ্দীপক তৈরি করা হয়।

শেষে উদ্দীপক থেকে প্রশ্নপত্রও তৈরি হয়। এ নিয়ে বিতর্ক তৈরি হয়। এর পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটির জিবি উল্লিখিত সিদ্ধান্ত নিল।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত