মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৬৫

প্রকাশ : ১২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

মাদক বিক্রি ও সেবনের দায়ে ৬৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ১২৬৮ পিস ইয়াবা, ৪৩১ গ্রাম ৩৪১ পুরিয়া হেরোইন ও ৩৪০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত নগরীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১টি মামলা করা হয়েছে।

ট্রাফিক আইন ভঙ্গের দায়ে ৫৯৩৯টি মামলা : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৫৯৩৯টি মামলা ও ৩২ লাখ ৯ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ। এছাড়াও অভিযানকালে ৪২টি গাড়ি ডাম্পিং ও ৬৭২টি গাড়ি রেকার করা হয়েছে।

ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, উল্লেখযোগ্য মামলার মধ্যে রয়েছে হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ৮৫টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৫টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ১৩৪৪টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ১১টি গাড়ির বিরুদ্ধে মামলা, ট্রাফিক আইন অমান্য করার কারণে ২০০০টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১০৯টি মোটরসাইকেল আটক করা হয়। সে সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৯টি মামলা করা হয়। ডিএমপির ট্রাফিক বিভাগ বুধবার দিনভর অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করে।