খিলক্ষেতে ভুয়া ডিবি সদস্য গ্রেফতার

  যুগান্তর রিপোর্ট ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খিলক্ষেতে ভুয়া ডিবি সদস্য গ্রেফতার
ছবি: যুগান্তর

রাজধানীর খিলক্ষেত কুড়িল বিশ্বরোড লেভেলক্রসিং এলাকায় এক ভুয়া ডিবি সদস্যকে র‌্যাবের হাতে তুলে দিয়েছে জনতা। ডিবি পুলিশ পরিচয়দানকারী ওই ব্যক্তির নাম হুমায়ুন কবির। র‌্যাব-১-এর সিপিসি-৩, পূর্বাচল ক্যাম্পের একটি দলের হাতে মঙ্গলবার সকালে তাকে তুলে দেয়া হয়।

র‌্যাব-১-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) সহকারী পুলিশ সুপার সুজয় সরকার বলেন, গাজীপুরের বাসিন্দা কাজী রাসেল বন্ধু আরমানকে নিয়ে বনানীর কাকলী এলাকার ‘দি এজমাক’ নামক এজেন্সি অফিসের উদ্দেশে রওনা দেন।

বিশ্বরোড লেভেলক্রসিং মোড়ের যাত্রী ছাউনির মোড়ে নেমে অন্য গাড়ির জন্য অপেক্ষা করছিলেন তারা। কিছু সময় পর একজন অপরিচিত ব্যক্তি এসে তাদের পরিচয় জিজ্ঞাসা করে এবং গন্তব্য জানতে চায়।

পরিচয় দিয়ে রাসেল পাল্টা পরিচয় জানতে চাইলে ক্ষুব্ধ হয়ে রাসেল ও আরমানকে যাত্রী ছাউনির বাঁ-দিকে জোরপূর্বক নিয়ে যায়। ওই ব্যক্তি নিজেকে ডিবি পুলিশের একজন কর্মকর্তা হিসেবে পরিচয় দেয়।

তখন ভুক্তভোগী বলেন, আপনি কেন আমাকে এখানে নিয়ে আসলেন? জবাবে হুমায়ুন নামে ওই ভুয়া ডিবি সদস্য বলেন, আমি ডিবির অফিসার, আপনাকে চেক করব। রাসেল বলেন, আপনি যদি ডিবির অফিসার হন তবে আপনার পরিচয়পত্র দেখান। তখন সে আরও ক্ষেপে যায়।

রাসেল বলেন, আপনি যদি ডিবির অফিসার হবেন তাহলে এখানে কেন নিয়ে এসে চেক করছেন, সবার সামনে ওখানেই তো চেক করতে পারতেন। রাগান্বিত হয়ে হুমায়ুন বলে, শুধু এখানে কেন, টয়লেটে নিয়েও আমরা চেক করতে পারি।

এর মধ্যে জোরপূর্বক ভুক্তভোগীর কাছে থাকা ১৩ হাজার টাকা ছিনিয়ে নেয়া হয়। তার অস্বাভাবিক আচরণে সন্দেহ হলে বন্ধু আরমান উপস্থিত জনসাধারণকে ডেকে ডিবি অফিসার পরিচয় দেয়া ব্যক্তিকে আটক করেন।

ছিনিয়ে নেয়া নগদ ১৩ হাজার টাকা ও ভুক্তভোগী রাসেলকে উদ্ধার করা হয়। খবর শুনে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে হুমায়নকে গ্রেফতার করেন।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটক হুমায়ুন জানায়, খুলনা পলিটেকনিক্যাল কলেজ থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং সম্পন্ন করে ঢাকা সিটি কর্পোরেশনের অধীনে চাকরিরত ছিল। শৃঙ্খলাভঙ্গ ও বিভিন্ন জালিয়াতির অপরাধে কয়েক মাস আগে বরখাস্ত হয় সে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×