হাসপাতালে ডেঙ্গুরোগীদের খোঁজ নিলেন সাঈদ খোকন

  যুগান্তর রিপোর্ট ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

হাসপাতালে ডেঙ্গুরোগীদের খোঁজ নিলেন সাঈদ খোকন
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার চিকিৎসাধীন ডেঙ্গুরোগীদের দেখতে যান ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ছবি: যুগান্তর

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মঙ্গলবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন। এ সময় তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীদের খোঁজ-খবর নেন।

পরিদর্শন শেষে বের হওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্টরা সর্বোচ্চ শক্তি নিয়োগ করেছে। মাঠপর্যায়ের নানামুখী কার্যক্রম জোরদার করা হয়েছে। অচিরেই এ শহরকে ডেঙ্গুমুক্ত করা হবে।

ডিএসসিসি মেয়র বলেন, ডেঙ্গুরোগ শুধু বাংলাদেশে নয়। পার্শ্ববর্তী দেশ ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড ও সিঙ্গাপুরেও হাজার হাজার মানুষ এ ভাইরাসে আক্রান্ত হচ্ছে। তিনি আরও বলেন, বৈশ্বিক জলবায়ুর পরিবর্তনে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। কিন্তু আমরা বসে নেই।

আমরা নগর কর্তৃপক্ষসহ সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো সর্বোচ্চ শক্তি নিয়োগ করে মাঠে আছি। অচিরেই শহরকে ডেঙ্গুমুক্ত করা হবে। তিনি আরও বলেন, ডেঙ্গু রোগের বাহক এডিস মশা ময়লা আবর্জনায় বংশবিস্তার করে না। অনেকে হয়তো তাই মনে করেন।

কিন্তু এটি সম্পূর্ণ স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। তাই আমরা শিগগির বাসাবাড়িতে জমে থাকা স্বচ্ছ পানিতেও মশার ওষুধ ছিটানোর জন্য মশক কর্মীদের পাঠাব।

আপনারা তাদের বাসাবাড়িতে প্রবেশের অনুমতি দিয়ে সহযোগিতা করবেন। সেই সঙ্গে আপনার প্রতিবেশীকেও বলবেন যেন পানি দু’দিনের বেশি জমিয়ে না রাখে। তাহলেই এটি প্রতিরোধ করা সম্ভব হবে।

আমি নাগরিকদের প্রতি অনুরোধ করছি আপনারা আতঙ্কিত হবেন না। এ রোগ দ্রুত সেরে যায়। আমরা সবাই মিলেই ডেঙ্গু ভাইরাসবাহিত এডিস মশা নিয়ন্ত্রণ করব।

এর আগে ডিএসসিসি মেয়র ঢামেক হাসপাতালের ৭০২ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের সঙ্গে সরাসরি কথা বলে খোঁজ-খবর নেন। এ সময় তিনি রোগীদের সান্ত্বনা দেন।

পরে মেয়র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে বেরিয়ে বঙ্গবাজার এলাকায় একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিমের কার্যক্রম পরিদর্শন করেন।

ঘটনাপ্রবাহ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×