আলোচনা সভায় বক্তারা

অন্য দেশের তুলনায় আমাদের স্বাস্থ্য বাজেট কম

  যুগান্তর রিপোর্ট ১৭ জুলাই ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফাইল ছবি

পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আমাদের স্বাস্থ্য খাতে বাজেট কম।

জাতীয় প্রেস ক্লাবে মঙ্গলবার এক আলোচনা সভায় এমন দাবি করে বক্তারা বলেন, গতবারের চেয়ে এবার স্বাস্থ্য খাতে বরাদ্দ বাড়ানো হলেও তা অন্যান্য দেশের তুলনায় কম। এমনকি কোনো কোনো ক্ষেত্রে নিু আয়ের দেশের তুলনায়ও কম।

জাতীয় বাজেটে স্বাস্থ্য খাতে বিনিয়োগ বৃদ্ধি ও শক্তিশালী স্বাস্থ্যব্যবস্থা এবং জবাবদিহিতা নিশ্চিতকরণ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে পাবলিক হেলথ ফাউন্ডেশন, বাংলাদেশ।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শাফিউল নাহিন শিমুল।

বক্তারা বলেন, বাজেট বাস্তবায়নে প্রশাসনের অদক্ষতা, শেষের দিকে তড়িঘড়ি করে টাকা খরচের কারণে সীমিত বাজেটের মধ্যেও লক্ষ্য অর্জন করা যায় না। বাজেট বাস্তবায়নে অন্তরায় হিসেবে দুর্নীতিকেও দায়ী করেন তারা।

সংগঠনের চেয়ারপারসন ডা. শারমিন ইয়াসমিনের সভাপতিত্বে ও ডা. এম মোজাহারুল হকের পরিচালনায় আলোচনায় অংশ নেন অধ্যাপক সৈয়দ আবদুল হামিদ, অধ্যাপক এমএসএ মনসুর আহমেদ, ফরিদা আকতার, আমিনুর, গোলাম মোস্তফা প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত