খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি

  যুগান্তর রিপোর্ট ২০ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তি দাবি
ফাইল ছবি

খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানানো হয়েছে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে চ্যারিটি মানব কল্যাণ সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত ‘খাদ্যে ভেজাল নকল ওষুধ প্রস্তুত ও আমাদের দায়’ শীর্ষক আলোচনা সভায় বক্তারা এ দাবি জানান।

সভায় জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও বর্তমান সংসদ সদস্য মুহাম্মদ শফিকুর রহমান বলেন, সবচেয়ে দুঃখজনক হচ্ছে, প্রফেসর আ ব ম ফারুকের গবেষণার পরও পাস্তুরিত দুধের কারবারিরা বললেন, এগুলো ঠিক না।

ওই ভদ্রলোককে হুমকিও দেয়া হয়েছিল। এখন দাবি জানাই, বিএসটিআইর যে কর্মকর্তা অধ্যাপক ফারুকের রিসার্চকে কটাক্ষ করেছিলেন তাকে শাস্তি দেয়া হোক।

একই সঙ্গে পাস্তুরিত দুধের কোম্পানিগুলো এবং যারা খাদ্যে টেক্সটাইলের রং ব্যবহার করেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হোক।

বাংলাদেশ অনলাইন অ্যাকটিভিস্ট ফোরামের সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, ১৮ কোটি মানুষের কথা চিন্তা করে সরকার ভেজালের বিরুদ্ধে কঠোর হবে।

খাদ্যে ভেজাল ও নকল ওষুধ প্রস্তুতকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির বিধান নিশ্চিত করাতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আয়োজক সংগঠনের সভাপতি এম নূরুদ্দিন খান, লেখক ও গবেষক অধ্যাপক আবদুল মান্নান, সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×