বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে হামলা

১০ দিনেও গ্রেফতার হয়নি কোনো আসামি

  গেন্ডারিয়া প্রতিনিধি ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানে হামলা
ফাইল ছবি

রাজধানীর পোস্তগোলা শ্মশানঘাটে বিআইডব্লিউটিএ অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদী দখলমুক্ত করতে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সংস্থাটির কর্মকর্তাদের ওপর হামলার ১০ দিন পেরিয়ে গেলেও কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। চলতি মাসের ১১ তারিখে এ হামলার ঘটনা ঘটে।

এ বছরের জানুয়ারি মাস থেকে শুরু হওয়া বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ কার্যক্রমের অংশ হিসেবে ওই দিন উচ্ছেদ অভিযান পরিচালনা করার সময় শ্মশানঘাটের ইজারাদার মো. ইবরাহিম আহমেদ রিপন তার দলবল নিয়ে দায়িত্বরত ম্যাজিস্ট্রেটের ওপর অতর্কিত হামলা করলে ম্যাজিস্ট্রেটসহ পাঁচজন আহত হন।

এ ঘটনায় বিআইডব্লিউটিএ’র এক কর্মকর্তা বাদী হয়ে শ্যামপুর থানায় তিনজনের নাম উল্লেখ করে পঁচিশজনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ তুলে মামলা করেন।

এ বিষয়ে সংস্থাটির যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন যুগান্তরকে বলেন, এ ধরনের ঘটনা চরম ধৃষ্টতার পরিচয়। আমরা অনেক অভিযান পরিচালনা করেছি।

কিন্তু হামলার ঘটনা এটাই প্রথম ছিল। দুঃখজনক কথা হল, এত দিন পেরিয়ে গেলেও পুলিশ এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি।

এ কর্মকর্তা আরও বলেন, ঘটনাস্থলেই তিনজন গ্রেফতার হলে ভ্রাম্যমাণ আদালত তাদের তিন মাসের কারাদণ্ড দেন। কিন্তু হামলার নেতৃত্বে থাকা নদী দখলদার ইবরাহিম পালিয়ে যায়।

পরে ইবরাহিম ও তার সঙ্গে থাকা আরও দু’জনের নাম উল্লেখ করে পঁচিশজনের বিরুদ্ধে মামলা হয়। বাকি দু’জন হলেন ইবরাহিমের ভাই ইউনুস ও অন্যজন নজরুল। আশা করি, শিগগির আসামিদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×