দায়িত্ব পালনে তিনি ছিলেন সৎ ও নিষ্ঠাবান

সাংবাদিক হাসান আরেফিনের স্মরণসভা

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দায়িত্ব পালনে তিনি ছিলেন সৎ ও নিষ্ঠাবান
সাংবাদিক হাসান আরেফিন। ফাইল ছবি

জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য প্রয়াত সাংবাদিক হাসান আরেফিন মৃত্যুর আগ পর্যন্ত মনেপ্রাণে একজন সাংবাদিক ছিলেন। একজন ভালো মানুষও ছিলেন। দায়িত্ব পালনে তিনি ছিলেন সৎ ও নিষ্ঠাবান।

হাসান আরেফিন তার কর্মের মাধ্যমে সাংবাদিক কমিউনিটিতে আজীবন বেঁচে থাকবেন। জাতীয় প্রেস ক্লাবে রোববার আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। বরিশাল বিভাগ সাংবাদিক সমিতি এ আলোচনা সভার আয়োজন করে।

স্মরণসভায় প্রধান অতিথি পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, সাংবাদিকদের পেশা গৌরবের। দেশ ও জনগণের সেবায় তারা জীবন বিসর্জন দিয়ে থাকেন। যা অন্য কোনো পেশায় নেই।

তিনি বলেন, আমাদের আরও পরিবর্তন হতে হবে। মৃত্যুর পর আমরা অনেক প্রশংসা করি, কিন্তু জীবিত থাকাকালীন সেটি করি না। জীবিত অবস্থায় প্রত্যেককে বন্ধুত্বসুলভ আচরণ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের জন্য ফান্ড করেছেন। আপনারা নিজেরা ঐক্যবদ্ধ হয়ে একটি নিজস্ব ফান্ড গঠন করেন। এতে যারা মারা যাবে সে পরিবার উপকৃত হবে।

এ সময় তিনি প্রয়াত হাসান আরেফিনের মেয়েকে চাকরি দিয়ে কোনো ধরনের সহায়তা করা যায় কি না, সে বিষয়ে প্রতিশ্রুতি দেন।

হাসান আরেফিনের স্মরণসভায় বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া, হাসান আরেফিনের মেয়ে ফাতেমা ফেরদৌসি, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাহেদ চৌধুরী, বরিশাল বিভাগ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক এসএ জলিল, যুগ্ম সম্পাদক মাহমুদ আল ফয়সাল, বরিশাল বিভাগ সাংবাদিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, আজমল হক হেলাল প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×