ঢাকা বিশ্ববিদ্যালয়: বাইশ পিএইচডি ২২ এমফিল ৩ জনের ডিবিএ লাভ

  ঢাবি প্রতিনিধি ০৯ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্প্রতি ২২ জন গবেষক পিএইচডি, ২২ জন এমফিল এবং ৩ জন ডিবিএ ডিগ্রি লাভ করেছেন। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তাদের নাম প্রকাশ করা হয়। এর আগে ৩০ জুলাই বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সভায় তাদের এই ডিগ্রি প্রদান করা হয়েছে।

পিএইচডি ডিগ্রিপ্রাপ্তরা হলেন- বাংলা বিভাগের অধীনে তৌহিদুল ইসলাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে এসএম মফিজুর রহমান, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মোহাম্মদ সাইফুল ইসলাম রফিক, সঙ্গীত বিভাগের অধীনে প্রিয়াংকা গোপ, উর্দু বিভাগের অধীনে মো. তুতিউর রহমান, এ. সালাম, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের অধীনে শিপক কৃষ্ণ দেব নাথ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মো. আলী আজম খান, লোক প্রশাসন বিভাগের অধীনে আবু মোস্তফা কামাল উদ্দিন, রসায়ন বিভাগের অধীনে মো. আবদুল হান্নান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধীনে এএমএম গোলাম আদম, আসমা আহমেদ ওয়ারেছী, লাভলী আক্তার, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধীনে তানিয়া মান্নান, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে আসমা রহমান, মো. মোকারম হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে নাজমুন নাহার, ম্যানেজমেন্ট বিভাগের অধীনে রুমানা আফরোজ, শেখ আবদুর রহিম, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের অধীনে জাকারিয়া লিংকন, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের অধীনে মোহসিনা আরজু এবং আধুনিক ভাষা ইন্সটিটিউটের অধীনে জাকিয়া আহমদ।

এমফিল ডিগ্রিপ্রাপ্তরা হলেন- ইতিহাস বিভাগের অধীনে মো. শাহীনুজ্জামান, আরবি বিভাগের অধীনে খোন্দকার নূরুল একা উম্মে হানী, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে তন্নি ইয়াসমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে মো. আবু বাসার সিদ্দিক, তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের অধীনে মো. মনিরুল ইসলাম, সঙ্গীত বিভাগের অধীনে লুৎফর মুর্শেদ চৌধুরী (রাজিব), নাহিদা আফরোজ সুমি, অদিতি রহমান, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে মোছা. রেখা ইয়াসমিন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধীনে মোসা. সালমা খানম, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে নূসরাত জেরিন এ্যানী, জাহানারা কলি, জিএম মনজুরুল মজিদ, লোক প্রশাসন বিভাগের অধীনে মাহমুদুল হক, পদার্থ বিজ্ঞান বিভাগের অধীনে তামান্না মরিয়ম, প্রাণিবিদ্যা বিভাগের অধীনে লায়লা ফাহ্রিয়া, মনোবিজ্ঞান বিভাগের অধীনে ফারহানা নাসরিনসহ ২২ জন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×