বনানী শহীদ যায়ান পার্কের আধুনিকায়ন কাজ শুরু

  যুগান্তর রিপোর্ট ১৫ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বনানী শহীদ যায়ান পার্কের আধুনিকায়ন কাজ শুরু

বনানী ১ নম্বর সড়কের শহীদ যায়ান চৌধুরী খেলার মাঠের উন্নয়ন কাজের শনিবার ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম। ডিএনসিসি মেয়র বলেন, বনানীর এ মাঠটি শ্রীলংকায় সাম্প্রতিক সন্ত্রাসী বোমা হামলায় নিহত যায়ান চৌধুরীর নামে নামকরণ করা হয়েছে।

যায়ান এলাকার অন্য শিশুদের সঙ্গে এ মাঠেই খেলত। তার মর্মান্তিক মৃত্যুর পর এলাকাবাসীর আবেদনের পরিপ্রেক্ষিতে এ মাঠটি তার নামে রাখা হয়েছে। এ নামকরণ সন্ত্রাসবাদের বিরুদ্ধে এক প্রতিবাদ।

তিনি বলেন, যায়ান চৌধুরীর মতো আর কাউকে যেন প্রাণ দিতে না হয় এবং একটি সন্ত্রাসমুক্ত বাংলাদেশ যেন গড়তে পারি আমাদের সেদিকে লক্ষ্য রাখতে হবে। আতিকুল ইসলাম বলেন, যে দেশ গড়ায় বঙ্গবন্ধু প্রাণ দিয়েছেন সে দেশে আমরা ময়লা-আবর্জনা ফেলতে পারি না।

সুনাগরিক হিসেবে আমরা সবার নিজ নিজ দায়িত্ব পালন করলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে পারব। ডিএনসিসির পাশাপাশি এলাকাবাসীর সহযোগিতা ও অংশগ্রহণে এ মাঠটি সংরক্ষণ ও পরিচালনা করা হবে।

ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে শহীদ যায়ান চৌধুরীর নানা শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেন, সাম্প্রদায়িকতার বাড়াবাড়ির কারণে যায়ানকে প্রাণ দিতে হয়েছে। তিনি শহীদ যায়ান চৌধুরীর জন্য আত্মার মাগফিরাত কামনা করে প্রার্থনা করার জন্য সবাইকে আহ্বান জানান।

এ পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, প্রকল্প পরিচালক ড. তারিক বিন ইউসুফ, স্থপতি ইকবাল হাবিব প্রমুখ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×