-সাইফুল আলম

গণমাধ্যমে পরিবর্তন আনবে তরুণরা

  যুগান্তর রিপোর্ট ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম
দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম। ফাইল ছবি

গণমাধ্যম আজ গণমানুষের জায়গায় নেই, ব্যক্তি প্রচারের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। গণমাধ্যমের সংখ্যা দিন দিন বাড়ছে, কিন্তু সৎ সাংবাদিকতা নিয়ে প্রশ্ন রয়েছে। এমন হতাশা আমাদের থাকলেও শিগগিরই গণমাধ্যমে পরিবর্তন আনবে তরুণরা, যারা চ্যালেঞ্জ নিয়ে এ পেশায় আসছেন।

দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ঢাকা কলেজ সাংবাদিক সমিতির (ঢাকসাস) উদ্যোগে দু’দিনব্যাপী কর্মশালার শেষদিন রোববার প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সাইফুল আলম বলেন, এখন অনেকের সন্ত্রাসী হওয়ার খবর শুনি। কিন্তু আজ তোমরা ঢাকা কলেজের এই প্রশিক্ষণে এসে মানুষ হিসেবে তৈরি হচ্ছ, প্রশিক্ষণ নিচ্ছ- এটি খুবই গর্বের বিষয়। বর্তমানে প্রিন্ট, ইলেকট্রনিকসহ বহু গণমাধ্যম রয়েছে।

আরও দশটি টেলিভিশন আসছে। সবাই যোগ্য লোক খুঁজছে। আমার দৃঢ় বিশ্বাস, আগামীর গণমাধ্যমের গুরুত্বপূর্ণ জায়গাগুলো তোমরাই দখল করবে। তোমাদের হাত ধরেই উন্নত গণমাধ্যম ও সাংবাদিকতায় ঐক্যের জয়সুর তৈরি হবে।

ঢাকা কলেজ নিয়ে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। বলেন, একসময় এই ক্যাম্পাসে শিল্পী আজম খানের গান শুনতাম। তখন আমার স্বপ্ন জাগত, আমিও একদিন ঢাকা কলেজের কোনো অনুষ্ঠানে এসে দাঁড়াব। আজ ঢাকা কলেজ সাংবাদিক সমিতি আমার সেই স্বপ্ন পূরণ করেছে।

তরুণ শিক্ষার্থীদের উদ্দেশে সাইফুল আলম বলেন, আমি এই ক্যাম্পাসকে ভালোবাসি, আজকে যারা প্রশিক্ষণে এসেছে তাদের সবাইকে ভালোবাসি। তাদের সহযোগিতায় সবসময় পাশে থাকারও আশ্বাস দেন তিনি।

ঢাকসাস সভাপতি মাহমুদুল হাসানের সভাপতিত্বে ও সেক্রেটারি বিল্লাল হোসেন সাগরের সঞ্চালনায় দু’দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ঢাকসাস’র প্রধান উপদেষ্টা ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ, জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, দৈনিক যুগান্তরের জ্যেষ্ঠ ক্রীড়া প্রতিবেদক মোজাম্মেল হক চঞ্চলসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×