ফ্যাশন শোতে মাতালেন উত্তরা ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

গার্মেন্ট সেক্টরে ভূমিকা রাখছে : তথ্যমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জমকালো পরিবেশে ফ্যাশন শোতে মাতালেন উত্তরা ইউনিভার্সিটির স্কুল অব সিভিল, এনভায়রনমেন্ট অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিংয়ের অন্তর্গত ‘ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি’ বিভাগের শিক্ষার্থীরা। সোমবার রাজধানীর উত্তরা ক্লাবে দেশীয় ও আন্তর্জাতিক নানা ঢঙে ডিজাইন করা পোশাকে এ ফ্যাশন শো-২০১৮ অনুষ্ঠিত হল। এতে এ বিভাগের শিক্ষার্থীদের ডিজাইন করা ১১টি কিউর প্রদর্শনী করা হয়। র‌্যাম্পেও অংশ নেন এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মনমাতানো এ ফ্যাশন শোতে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি ছিলেন উত্তরা ইউনিভার্সিটির ভিসি প্রফেসর ড. এম আজিজুর রহমান ও উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ড. ইয়াছমীন আরা লেখা।

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, উত্তরা ইউনিভার্সিটি ফ্যাশন ডিজাইন ডিপার্টমেন্ট প্রতিষ্ঠার মধ্য দিয়ে গার্মেন্টস সেক্টরে দক্ষ জনবল তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ফ্যাশন মানে স্বাচ্ছন্দ্য পরিধান, প্রতি মুহূর্তে পরিবর্তন, পোশাক পরিচ্ছদ পরিধানের মাধ্যমে দেশীয় সংস্কৃতিকে ধারণ করা। একজন ডিজাইনারকে অবশ্যই উদ্ভাবক এবং শিল্পী হতে হবে। আমি এ ধরনের সৃষ্টিশীল একটি ফ্যাশন শো আয়োজনের জন্য উত্তরা ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি। অনুষ্ঠানে উত্তরা ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য এবং ফ্যাশন শো-২০১৮ এর আহ্বায়ক নাবিদ আজিজ বলেন, আমাদের দৃষ্টিভঙ্গিকে নির্দিষ্ট গণ্ডির মধ্য থেকে প্রসারিত করা এবং গার্মেন্টস সেক্টরে দক্ষ জনশক্তি সৃষ্টির লক্ষ্যে এ ফ্যাশন শো আয়োজন করেছি। সমাপনী বক্তব্যে উত্তরা ইউনিভার্সিটির প্রো-ভিসি প্রফেসর ড. ইয়াছমীন আরা লেখা বলেন, গার্মেন্টস সেক্টরে বাংলাদেশ দ্বিতীয় বৃহত্তম রাজস্ব আয়ের দেশ। ২০১৬-১৭ অর্থবছরে গার্মেন্টস সেক্টর থেকে ২৮.১৪ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে বাংলাদেশ, যা মোট রফতানি আয়ের ৮০.৭% এবং জিডিপির ১২.৩৬%। গার্মেন্টস সেক্টর উন্নয়ন এবং সমগ্র বাংলাদেশের উন্নয়নের প্রতি আমাদের দায়িত্বকে উপেক্ষা করতে পারি না। তাই বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের কথা চিন্তা করে উত্তরা ইউনিভার্সিটিতে ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি ডিপার্টমেন্ট প্রতিষ্ঠা করেছি এবং প্রতি বছরই আমরা এ ধরনের ফ্যাশন শোর আয়োজন করে থাকি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter