ঢাবি ‘ক’ ও জবির ‘ইউনিট-২’ ভর্তি পরীক্ষা আজ

  ঢাবি ও জবি প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে চলতি শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে মোট ৮৬টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদি সম্মান (স্নাতক) প্রথম বর্ষের ইউনিট-২ (মানবিক শাখা)-এর ভর্তি পরীক্ষা দুই শিফটে আজ ক্যাম্পাসের বিভিন্ন ভবনে অনুষ্ঠিত হবে।

এ বছর ঢাবি ‘ক’ ইউনিটে ১ হাজার ৭৯৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৮৮ হাজার ৯৫৫ জন। পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনো ইলেকট্রনিক ডিভাইস/যন্ত্র সম্পূর্ণ নিষিদ্ধ।

পরীক্ষা চলাকালে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবে। ভর্তি পরীক্ষার সিট-প্ল্যান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে জানা যাবে।

এদিকে, জবির প্রথম শিফটে (সকাল : ১০টা থেকে ১১-৩০টা) জোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের এবং দ্বিতীয় শিফটে (বিকাল ৩টা থেকে ৪-৩০টা পর্যন্ত) বিজোড় সংখ্যার রোল নম্বরধারী পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ইউনিট-২ এর ৮৫০টি আসনের বিপরীতে মোট ২২ হাজার ৯৫০ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছেন।

ভর্তিসংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd) দেয়া আছে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসন সম্পর্কিত তথ্য তার দেয়া মোবাইল নম্বরে ঝগঝ এর মাধ্যমে ইতিমধ্যে জানিয়ে দেয়া হয়েছে।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত