শিশুদের জন্য আনন্দময় পরিবেশের প্রত্যয়ে শুরু খেলাঘর জাতীয় সম্মেলন

  সাংস্কৃতিক রিপোর্টার ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

শিশুদের জন্য মানবিক, আনন্দময় পরিবেশ গড়ে তোলার প্রত্যয়ে শিশুকিশোর সংগঠন খেলাঘরের জাতীয় সম্মেলন শুরু হয়েছে। চলমান পরিস্থিতি মোকাবেলা করে অসাম্প্রদায়িক সুখী সুন্দর সোনার বাংলা গড়ার সংকল্প ব্যক্ত করা হয়েছে।

বাংলাদেশ শিশু একাডেমিতে এ সম্মেলন উপলক্ষে বসেছে সারা দেশের খেলাঘর পরিবারের মিলনমেলা।

দেশের অর্ধশতাধিক জেলা, মহানগরী ও অঞ্চলের শাখা আসরগুলোর ৬ শতাধিক প্রতিনিধি এবং সহস্রাধিক সদস্য এবারের সম্মেলনে অংশ নিয়েছেন। ভারতের পশ্চিমবঙ্গের বন্ধুপ্রতিম সংগঠন সব পেয়েছির আসর ও কিশোর বাগিনীর পাঁচজন প্রতিনিধিও যোগ দিয়েছেন।

শুক্রবার সম্মেলনের উদ্বোধনী আয়োজনে খেলাঘরের প্রতিষ্ঠাতা শহীদুল্লাহ কায়সার স্মরণে ‘শহীদুল্লাহ কায়সার পদক’ প্রদান করা হয়। সম্মেলনের উদ্বোধক জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান।

খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সারের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।

বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, শিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ও শিশু একাডেমির পরিচালক আনজীর লিটন। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক নিরঞ্জন অধিকারী, অধ্যাপক প্রণয় সাহা, আবদুল মতিন ভূঁইয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. সাহাবুল ইসলাম বাবু।

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান বলেন, স্বাধীনতার পর খেলাঘরের মতো শিশু সংগঠনে শিশুদের অংশগ্রহণ কমে যাচ্ছে। সবাই লেখাপড়া ও বেশি নম্বর অর্জনের দিকে জোর দিচ্ছে।

দেশপ্রেম গড়ে তোলা এবং শিশুকিশোরদের শারীরিক-মানসিক বিকাশের লক্ষ্যে কিছু নম্বর কম পেলেও অভিভাবকদের প্রতি শিশুদের শিশু সংগঠনে যোগ দেয়ানোর আহ্বান জানান তিনি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত