মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়

শিক্ষকের বিরুদ্ধে কোচিংয়ে বাধ্য করার অভিযোগ

  যুগান্তর রিপোর্ট ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে ছাত্রীদের বাসায় নিয়ে কোচিং করার জন্য চাপ দেয়ার অভিযোগ উঠেছে। বেশ কয়েকজন ছাত্রী স্কুলটির প্রধান শিক্ষকের কাছে এ ব্যাপারে অভিযোগ দিয়েছে।

অভিযুক্ত শিক্ষক মিজানুর রহমান বলেন, আপনার যা ইচ্ছা ও মনে যা চায় লেখেন। ফালতু কথা বলবেন না। নিউজ প্রকাশের পর আপনার ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন সরকার অবশ্য বলেন, শুধু মিজানুর রহমানই নয়, এরকম অনেকেই আছেন। স্কুলের আশপাশে বাসা ভাড়া নিয়ে তারা কোচিং করিয়ে থাকে। আমি অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে।

নাম প্রকাশ না করে স্কুলটির কয়েকজন অভিভাবক ও ছাত্রী অভিযোগ করেন, শিক্ষক মিজানুর রহমান ছাত্রীদেরকে ক্লাসে ঠিকমতো পড়ান না। ছাত্রীদেরকে ক্লাসে অযথা বকাঝকা করেন এবং ভয়ভীতি দেখান। ছাত্রীদেরকে তার বাসায় কোচিংয়ের ব্যাচে পড়ার জন্য ক্লাসেই বলেন ওই শিক্ষক। বাসায় পড়তে না গেলে পরীক্ষায় নম্বর কম দেয়া হবে বলেও ভয়ভীতি দেখান। শুধু তাই নয়, অভিভাবকদের কাছেও ফোন করে তাদের সন্তান লেখাপড়ায় ভালো না উল্লেখ করে বাসায় পড়তে দেয়ার জন্য চাপ দেন। প্রতিষ্ঠানের রওজত নামের এক শিক্ষর্থী অভিযোগ করে বলেন, মিজান স্যার ক্লাসে আমাদেরকে ভালোভাবে অংক করান না। কিছু না বুঝলে তাকে জিজ্ঞাসা করলে তিনি ধমক দিয়ে বসিয়ে রাখেন। বাসায় ব্যাচে পড়তে যেতে বলেন। ব্যাচে পড়তে না গেলে অভিভাবকদেরকে ফোন করে বলেন, আমরা লেখাপড়া ঠিকমতো করি না। ব্যাচে পড়তে পাঠাতে বলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক বলেন, গত কয়েকদিন আগে গণিত শিক্ষক মিজান ফোন করে আমার মেয়েকে তার বাসায় পাঠাতে বলেন। যদি তা করেন তবে তার মেয়ের ফল খারাপ হবে বলে হুমকি দেন। জানা গেছে, শিক্ষক মিজানের ফোন পাওয়া অভিভাবকদের মধ্যে প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির একজন সদস্যও আছেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান শিক্ষক।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×