উত্তরায় উচ্ছেদ অভিযান ডিএনসিসির

  উত্তরা প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উচ্ছেদ

রাজধানীর উত্তরায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) উচ্ছেদ অভিযান শুরু করেছে। অভিযানের প্রথম দিন রোববার ফুটপাতে নির্মিত যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কার্যালয়সহ বেশকিছু স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

এতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট এবং ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার নেতৃত্ব দেন।

এ সময় ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন। উত্তরা নর্থ টাওয়ারের সামনে থেকে বেলা সাড়ে ১১টার দিকে এ অভিযান শুরু হয়। সোনারগাঁও এভিনিউয়ের টাওয়ার থেকে গরিবে নেওয়াজ এভিনিউ হয়ে ৭নং সেক্টরের ব্রিজসংলগ্ন এলাকায় উচ্ছেদ করা হয়।

১৩নং সেক্টরের ফুটপাতের নান্না বিরিয়ানিসহ শতাধিক টঙ দোকান গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় বাধা দেয়ার অভিযোগে বিপুল চন্দ্র দাস (৩৫) নামে একজনকে আটক করেন ভ্রাম্যমাণ আদালত। উত্তরা রবীন্দ্র সরণি, তিন নম্বর সেক্টরের ২নং রোড এবং রাজলক্ষ্মী মার্কেট এলাকায়ও উচ্ছেদ অভিযান চালানো হয়। বেলা ১টার দিকে ৩নং সেক্টরের দুই নম্বর সড়কে রেস্তোরাঁ ‘হাংরি ডাক-এর একটি ফটক, সামনের অংশ এবং দোতলায় উঠার সিঁড়ি ভেঙে দেয়া হয়। ফুটপাত দখল করে এসব বানানো হয়েছিল।

একই সময় ১নং ওয়ার্ড যুবলীগের একটি অস্থায়ী কার্যালয় গুঁড়িয়ে দেয়া হয়। একই সড়কে থাকা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের একটি অস্থায়ী কার্যালয়ও ভাঙা হয়। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার যুগান্তরকে জানান, ফুটপাতের ওপর নির্মিত বিভিন্ন ভাসমান দোকান, টঙ দোকান এবং বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। কোনো অবস্থাতে ফুটপাতে দোকান বা অবৈধ স্থাপনা রাখতে দেয়া হবে না। ফুটপাতে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

জানতে চাইলে ডিএনসিসির ১নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী আফসার উদ্দিন খান যুগান্তরকে জানান, এখন থেকে ফুটপাতের কোথাও দোকান বসতে দেয়া হবে না। এতে তিনি এলাকাবাসীর সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×