ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি বাতিল দাবি গণসংহতির

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভারতের সঙ্গে সম্পাদিত দেশবিরোধী চুক্তি বাতিলের দাবি জানিয়েছে গণসংহতি আন্দোলন। একইসঙ্গে আবরারের হত্যাকারীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার ডাক দিয়েছে সংগঠনটি। বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ; সমাবেশ পরিচালনা করেন সৈকত মল্লিক। সমাবেশে বাচ্চু ভূঁইয়া, মনির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবুসহ অন্যান্য কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন। সমাবেশে জোনায়েদ সাকি বলেন, প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্কের সত্যিকার চিত্রটি প্রতিফলিত করে। প্রধানমন্ত্রী বলেছেন, ফেনী নদীর পানি ভারতের সাবরুম শহরের মানুষের তৃষ্ণা মেটাবার জন্য দিয়েছেন। আমরা প্রশ্ন করতে চাই, বাংলাদেশের গোটা উত্তরাঞ্চল যে তিস্তা-পদ্মার পানির অভাবে শুকিয়ে যাচ্ছে, সে বিষয়ে প্রধানমন্ত্রী হিসেবে তিনি কী ভূমিকা রেখেছেন ৫৪টি যৌথ অভিন্ন নদীতে তারা বাঁধ দিয়ে পানি প্রত্যাহার করছে, কিংবা করার পরিকল্পনা করছে, আর গদিতে টিকে থাকার স্বার্থে বাংলাদেশের প্রধানমন্ত্রী সেই প্রসঙ্গগুলোতে নীরব থাকছেন। তিনি আরও বলেন, আমরা আশা করেছিলাম প্রধানমন্ত্রী দেশে ফিরলে ভারত সফরের দেনা-পাওনা নিয়ে আলাপ হবে। কিন্তু আমাদের এখন প্রতিবাদ করতে হচ্ছে এই সফর নিয়ে মতামত দেয়ায় বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ ছাত্রলীগের হাত খুন হওয়ার ঘটনায়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×