ট্রাফিক উত্তরের সচেতনতামূলক কর্মসূচি

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

উত্তরা ট্রাফিক জোনের উদ্যোগে বৃহস্পতিবার বিভিন্ন পরিবহনের মালিক, চালক এবং হেল্পারদের মধ্যে ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি ও টি-শার্ট বিতরণ করা হয়েছে। এ ছাড়া পথচারীর করণীয় (ফুটপাত দিয়ে চলাচল, জেব্রা ক্রসিং, ফুটওভারব্রিজ, আন্ডারপাস দিয়ে রাস্তা পারাপার, রাস্তা পার হতে ট্রাফিক সিগন্যালের প্রতি লক্ষ রাখা, ঝুঁকি নিয়ে রাস্তা পার না হওয়া, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পার না হওয়া) বিষয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন ট্রাফিক উত্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোবিন্দ চন্দ্র পাল।

ট্রাফিকের অভিযান : বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে অভিযান ৫ হাজার ৭৩৪টি মামলা ও ২৪ লাখ ৬৬ হাজার ৩৫০ টাকা জরিমানা করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। অভিযানকালে ২৩টি গাড়ি ডাম্পিং ও ৭৭৮টি গাড়ি রেকারিং করা হয়। বুধবার দিনভর ডিএমপির ট্রাফিক বিভাগ ঢাকা মহানগরীতে অভিযান পরিচালনা করে এসব মামলা ও জরিমানা করে। ডিএমপির ট্রাফিক বিভাগ সূত্রে জানা যায়, হাইড্রোলিক হর্ন ব্যবহার করার দায়ে ১৭২টি, হুটার ও বিকনলাইট ব্যবহার করার জন্য ৩টি, উল্টোপথে গাড়ি চালানোর কারণে ৬৭৫টি, মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ৫টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এছাড়া ট্রাফিক আইন অমান্য করার কারণে এক হাজার ৯০৭টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা ও ১৩৩টি মোটরসাইকেল আটক করা হয়েছে। সেই সঙ্গে গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করার অপরাধে চালকের বিরুদ্ধে ৪১ মামলা করা হয়েছে।

মাদকবিরোধী অভিযান : মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের দায়ে ৩১ জনকে গ্রেফতার করেছে ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা বিভাগ। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

অভিযানে তাদের কাছ থেকে ৬৮৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৭৯ গ্রাম ১৩২ পুরিয়া হেরোইন, ২৪০ গ্রাম গাঁজা, ৯ বোতল বিদেশি মদ, ১৪০ ক্যান বিয়ার ও ১১৫ বোতল ৫০ মি.লি. ফেনসিডিল উদ্ধার করা হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×