ভারতের সঙ্গে চুক্তি

প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী আশ্বস্ত হতে পারেনি

-সাইফুল হক

  যুগান্তর রিপোর্ট ১১ অক্টোবর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, বাংলাদেশ-ভারত ৭ দফা চুক্তি ও সমঝোতা নিয়ে সংবাদ সম্মেলনে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যে দেশবাসী আশ্বস্ত হতে পারেনি।

বরং জাতীয় নিরাপত্তাসহ দেশের ভবিষ্যৎ নিয়ে জনগণের উদ্বেগ-উৎকণ্ঠা আরও বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার পার্টির ঢাকা মহানগর কমিটির জরুরি সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।

সাইফুল হক বলেন, বাংলাদেশের উপকূলে ভারতের পর্যবেক্ষণ রাডার বসানোর যৌক্তিকতা নিয়ে প্রধানমন্ত্রী তার বক্তব্যে কিছুই উল্লেখ করেননি। ভারতের এই পর্যবেক্ষণ রাডার স্থাপনার মধ্য দিয়ে সমুদ্রসীমাসহ বাংলাদেশের নিরাপত্তা যে নানা দিক থেকে বিপন্ন হবে তাতে কোনো সন্দেহ নেই।

এ ছাড়া ভারতের পূর্বাঞ্চলে এলপিজি রফতানি, তিস্তা ঝুলিয়ে রেখে ভারতকে ফেনী নদীর পানি প্রদান, বাণিজ্য ঘাটতি, সীমান্ত হত্যা ইত্যাদি বিষয়ে প্রধানমন্ত্রী যুক্তিগ্রাহ্য বক্তব্য প্রদান করেননি। পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, ইমরান হোসেন, এ্যাপোলো জামালী, স্নিগ্ধা সুলতানা ইভা, হুমায়ুন মুজিব, জোনায়েদ হোসেন প্রমুখ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত