সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ট্রাফিক বিভাগের কর্মসূচি

  যুগান্তর রিপোর্ট ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগ সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচির আয়োজন করে। এতে মোটরসাইকেলে দু’জনের বেশি আরোহন না করা, চালক ও আরোহী উভয়কে হেলমেট পরিধান করা এবং রাস্তা পারাপারে জেব্রা ক্রসিং, ফুটওভারব্রিজ ও আন্ডারপাস ব্যবহার করার বিষয়ে সচেতন করা হয়। ডিএমপি’র গুলশান ট্রাফিক জোনের কাকলী ট্রাফিক বক্সে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ট্রাফিক উত্তর বিভাগ ও ‘জাগো ফাউন্ডেশন’ যৌথ উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে জাগো ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদের ডিএমপি ট্রাফিক বিভাগের ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শন করা হয়। রাস্তায় চলাচলের নিয়মকানুন, বাস স্টপেজ ব্যবহার, সড়ক দুর্ঘটনার কারণ, যানজটের কারণ, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে করণীয় ইত্যাদি বিষয়ও এ সচেতনতা কর্মসূচিতে অন্তর্ভুক্ত ছিল। অনুষ্ঠানে ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়সহ ট্রাফিক উত্তর বিভাগের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাত পুলিশ পরিদর্শক বদলি : দুই দফায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিরস্ত্র পুলিশ পরিদর্শক পদমর্যাদার সাত কর্মকর্তাকে বদলি করা হয়েছে। অপরাধ বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. ইউসুফ হাসানকে নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) রামপুরা থানা, গোয়েন্দা উত্তর বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক কাজী শরীফুল ইসলামকে নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) হাজারীবাগ থানা, অপরাধ বিভাগের নিরস্ত্র পুলিশ পরিদর্শক সিকদার মহিতুল আলমকে নিরস্ত্র পুলিশ পরিদর্শক (অপারেশন) কামরাঙ্গীরচর থানা, রূপনগর থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম রব্বানীকে অপারেশন বিভাগ, ক্রাইম কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার, লাইনওআরে কর্মরত নিরস্ত্র পুলিশ পরিদর্শক মো. জসীম উদ্দিন দেয়ানকে গোয়েন্দা উত্তর বিভাগে, কামরুল হাসান কামালকে আইএডি ও শেখ সোহেল রানাকে সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে বদলি করা হয়েছে। সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো পৃথক দুই আদেশে এ বদলি করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×