নিরপরাধ কাউন্সিলর যেন হয়রানির শিকার না হয়

-মেয়র সাঈদ খোকন

  যুগান্তর রিপোর্ট ২১ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ফাইল ছবি

নিরপরাধ কোনো কাউন্সিলর যেন হয়রানির শিকার না হন, সে জন্য সংশ্লিষ্ট সবাইকে (আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী) সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

রোববার সকালে গুলিস্তান নগরভবনে বিশ্ব হাত দোয়া দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিএসসিসি মেয়র এ কথা বলেন। প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন (এলআইইউপিসি) প্রকল্প এ কর্মসূচির আয়োজন করে।

সাঈদ খোকন বলেন, যে অন্যায় করে তার শাস্তি হবে, দোষীদের কোনো ছাড় দেয়া চলবে না। দোষীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

যদি কারও বিরুদ্ধে কোনো অভিযোগ উত্থাপিত হয়, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী অবশ্যই ব্যবস্থা নেবে। আমাদের যদি কোনো সাহায্য-সহযোগিতা কামনা করে, অবশ্যই ডিএসসিসি সর্বাত্মকভাবে সহযোগিতা করবে।

সঙ্গে নির্বাচিত প্রতিনিধি হিসেবে আমি অবশ্যই বলব- নিরপরাধ বা যিনি এসব কাজের সঙ্গে জড়িত নন, এমন কাউন্সিলরের ব্যাপারে যেন যাচাই করে পদক্ষেপ নেয়া হয়।

তিনি বলেন, যারা জনগণের কাজ ও সেবায় নিয়োজিত রয়েছেন, তাদের যদি কোনো উদ্দেশ্যমূলকভাবে হেনস্তা করতে অপব্যাখ্যা দেয়া হয়, তাহলে আমি বলব, আমরা সবাই যেন সতর্কতার সঙ্গে ব্যবস্থা নেই। কারণ, এর সঙ্গে জনসম্পৃক্ততা ও জনসেবা জড়িয়ে আছে।

একজন কাউন্সিলর যদি বিনা কারণে হয়রানির শিকার হন, তাহলে এলাকাবাসী তার সেবা থেকে বঞ্চিত হবে। দোষীকে কোনোভাবে ছাড় নয়, যিনি নিরপরাধ তাকে কোনোভাবেই হয়রানি নয়- আমরা এই নীতিতে সামনে চলব।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, যে একজন কাউন্সিলরকে বরখাস্ত করা হয়েছে, তার স্থানে অন্য কাউন্সিলরকে দায়িত্ব দেয়া হবে।

এ জন্য আমাদের কাছে মন্ত্রণালয়ের চিঠি আসার পরপরই আইন অনুযায়ী তার পার্শ্ববর্তী এলাকায় যে কাউন্সিলর থাকেন, তাকে দায়িত্ব দেয়া হয়।

চিঠি এলেই ওই ওয়ার্ডের কার্যক্রম পরিচালনার জন্য পাশের ওয়ার্ডের একজন কাউন্সিলরকে দায়িত্ব দেয়া হবে। মেয়র বলেন, আমাদের শতাধিক কাউন্সিলর রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×