সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ

সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ: দাবি আদায়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

  যুগান্তর রিপোর্ট ২২ অক্টোবর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সানোফি বাংলাদেশ
সানোফি বাংলাদেশ। ছবি: সংগৃহীত

প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুয়েটিসহ বিভিন্ন সুযোগ-সুবিধা অন্য কোম্পানির হাতে তুলে দেয়া ও ক্ষতিপূরণ না দেয়ার প্রতিবাদে কর্মবিরতি পালন করছে সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে এসব দাবি পূরণে আগামী ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন সংগঠনের নেতারা।

এ সময়ের মধ্যে যদি সানোফি কর্তৃপক্ষ দাবি মেনে না নেয়, তাহলে আগামী ২৪ অক্টোবর বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক সঞ্জীব কুমার চক্রবর্তী। এ সময় সংগঠনের সভাপতি আনোয়ার হোসেনসহ নেতারা উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়- ফরাসি বহুজাতিক কোম্পানি সানোফি বাংলদেশ ১৯৫৮ সাল থেকে এ দেশে ব্যবসা পরিচালনা করে আসছে। শুরু থেকেই প্রতিষ্ঠানটি লাভে রয়েছে। গত ১০ বছর ধরে ধারাবাহিকভাবে লাভ করছে প্রতিষ্ঠানটি।

এ পরিস্থিতিতে দুটি পত্রিকায় কোম্পানির শেয়ার বিক্রির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ বিষয়ে জানতে চাইলে কর্তৃপক্ষ বিষয়টি এড়িয়ে বর্তমানে কর্মরত এক হাজার কর্মকর্তা-কর্মচারীর চাকরিচ্যুতির আশঙ্কায় একটি ক্ষতিপূরণ প্রস্তাব দিতে বলে।

কিন্তু পরবর্তীতে কর্তৃপক্ষ জানায়, তাদের ৫৫ ভাগ শেয়ার অন্য কোম্পানির কাছে বিক্রি করে দিচ্ছে। অথচ কর্মীদের ক্ষতিপূরণ প্রদানের কোনো আলোচনা তারা করেনি।

তাই সানোফির কর্মীরা লাগাতার কর্মবিরতি পালন করছেন। কিন্তু এই ন্যায়সঙ্গত কর্মসূচি দমনে কোম্পানির কর্তৃপক্ষ ভয়ভীতি প্রদর্শন করছে। তাই দাবি আদায়ে সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ কঠোর কর্মসূচি গ্রহণে বাধ্য হয়েছে।

এদিকে সানোফি বাংলাদেশ কর্মকর্তা কল্যাণ পরিষদ যখন সংবাদ সম্মেলন করছিল, সেই সময়ে সেগুনবাগিচায় কোম্পানির প্রধান কার্যালয়ে কর্মীরা দাবি আদায়ে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×