রতন সিদ্দিকীর জন্মবার্ষিকী

উত্তরায় আজ বইমেলা

  যুগান্তর রিপোর্ট ২২ অক্টোবর ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

নাট্যকার ও অধ্যাপক ড. রতন সিদ্দিকীর ৫৬তম জন্মবার্ষিকী আজ। এই অসামান্য বাগ্মী শিক্ষকের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধু পরিষদ এবং সম্মিলিত সাংস্কৃতিক পরিষদ উত্তরায় যৌথভাবে আড্ডা-বইমেলার আয়োজন করেছে।

বিকাল ৫টায় উত্তরার হোয়াইট হল কমিউনিটি সেন্টারে বসবে এ আনন্দ আয়োজন। কথাশিল্পী রতন সিদ্দিকী লিখছেন শৈশব থেকে। তার সেসব লেখা প্রথম গ্রন্থরূপ পায় ১৯৯৪ সালে। এরপর অবিরাম সৃজনে অদ্যাবধি মগ্ন তিনি।

এখন তার গ্রন্থ সংখ্যা বিশ ছাড়িয়েছে। রতন সিদ্দিকী লিখেছেন উপন্যাস, গল্প, প্রবন্ধ, নাটক ও স্মৃতিকথা। সংকলন ও সম্পাদনা করেছেন অভিধান। তিনি ১৯৬৩ খ্রিস্টাব্দের ২২ অক্টোবর জন্মগ্রহণ করেন।

পৈতৃক নিবাস নরসিংদীতে। জন্মস্থান ব্রাক্ষণবাড়িয়ার নবীনগর। তবে শৈশব, কৈশোর কেটেছে খুলনায়। শিক্ষার প্রয়োজনে ছুটেছেন রাজশাহী ও ভারতবর্ষে।

বর্তমানে স্থায়ীভাবে থাকছেন ঢাকায়। মার্কসবাদে অনুপ্রাণিত রতন সিদ্দিকী। তার গর্ব তিনি বাঙালি। তার অহংকার মাতৃভূমি বাংলাদেশ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত